প্রথম জয়ের মুখ দেখলো ঢাকা

|

ছবি: সংগৃহীত।

আগের দুই ম্যাচে খুলনা ও চট্টগ্রামের সাথে হারলেও তৃতীয় ম্যাচে এসে জয় পেয়েছে মিনিস্টার গ্রুপ ঢাকা। এদিন ফরচুন বরিশালকে ৪ উইকেটে হারায় মাহমুদউল্লাহ রিয়াদের দল।

বরিশালের দেয়া ১৩০ রানের টার্গেট ১৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় ঢাকা। খেলা শেষে ম্যাচ সেরার পুরষ্কার ওঠে মাহমুদউল্লাহর হাতে।

মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করে ফরচুন বরিশাল। ৩ ওভার ৫ বলে দলীয় ২১ রানে দলটির উদ্বোধনী জুটি ভাঙেন শুভাগত হোম চৌধুরী। এই স্পিনারের ঘূর্ণিতে মাত্র ৫ রানেই প্যাভিলিয়নের পথ ধরেন শান্ত। এরপর দ্রুতই আরও দুই উইকেটের পতন হলে ব্যাকফুটে চলে যায় বরিশাল।

এরপর ক্রিস গেইলকে সাথে নিয়ে প্রতিরোধের চেষ্টা করেন সাকিব। তবে ঢাকার নিয়ন্ত্রিত বোলিংয়ে ২৩ রানে সাকিব ও আর নুরুল হাসান সোহান সাজঘরে ফেরেন ১ রানে। তবে চাপের মধ্যে কিছুটা ঝলক দেখান দুই ক্যারিবীয় তারকা ক্রিস গেইল ও ডোয়াইন ব্রাভো। গেইলের ৩৬ ও ব্রাভোর ৩৩ রানে ভর করে ১২৯ রানে শেষ হয় বরিশালের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে শুরতেই হোঁচট খায় ঢাকা। আগের দুই ম্যাচে টানা অর্ধশতক করা তামিম ইকবাল আউট হয়ে যান শূণ্য রানে। এরপর দ্রুতই ১০ রানে ৪ উইকেট হারিয়ে বসে মিনিস্টার ঢাকা।

দলের কঠিন মুহূর্তে হাল ধরেন অধিনায়ক মাহমুদউল্লাহ ও শুভাগত হোম। দুজনের পার্টনারশিপ থেকে আসে ৬৯ রান। ২৯ রান করে শুভাগত ফিরলেও শেষদিকে আন্দ্রে রাসেলের ১৫ বলে ৩১ রানের ঝড়ো ইনিংসে জয় নিশ্চিত হয় ঢাকার।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply