কয়েদির পোশাকে শেষ ক্লাসে এসে ভাইরাল কুয়েট শিক্ষার্থীরা

|

ছবি: সংগৃহীত

স্নাতক জীবনের শেষ ক্লাসে কয়েদির পোশাকে হাজির হয়েছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের ১৬ ব্যাচের শিক্ষার্থীরা। তাদের এমন ব্যতিক্রম আয়োজনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিমিষেই ভাইরাল হয়ে যায়। আর তাদের এই বিষয়টি নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা।

কুয়েটের যন্ত্রকৌশল বিভাগের ১৬ ব্যাচের শেষ ক্লাস হওয়ার কথা ছিল রোববার (২৩ জানুয়ারি)। তবে করোনার কারণে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করায় সেটি আর হয়নি। তবে আয়োজনের কমতি ছিল না শিক্ষার্থীদের। দিনটিকে নানা ভাবে উদযাপন করেছেন তারা।

জানা যায়, রোববার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের দুর্বার বাংলায় জড়ো হয়ে ‘ME-16’ (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং–১৬) লিখে ছবি তোলেন তারা। এরপর কেন্দ্রীয় খেলার মাঠে গিয়ে আবারও নানান ঢঙের ছবি। বেলা সাড়ে ১১টার দিকে শোভাযাত্রা শুরু করে মুক্তমঞ্চের সামনে কিছু সময় উদযাপন করেন শিক্ষার্থীরা।

এরপর কয়েদিদের ঘণ্টা বাজিয়ে একটি অন্যরকম আবহ তৈরি করা হয়। কয়েদিদের মতোই শিক্ষার্থীরা একে একে থালা নিয়ে বেরিয়ে আসেন। এরপর একসাথে খাবার খান। এরপর মোরগ লড়াই, হা-ডু-ডু ও কারামুক্তি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

যন্ত্রকৌশল ১৬ ব্যাচের এক শিক্ষার্থী গণমাধ্যমকে বলেন, শেষ ক্লাসে ব্যতিক্রম কিছু করার ভাবনা থেকেই তাদের এই আয়োজন। করোনার কারণে গ্রাজুয়েশন ঠিক সময়ে শেষ হয়নি। যেসব বন্ধুরা বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়েছে তারা গ্রাজুয়েশন শেষ করেছে। কিন্তু আমরা আটকে যায়। জেলখানায় কয়েদিরা যেমন বন্দি থাকে করোনার কারণে তেমনিভাবে আমরাও আটকে ছিলাম। সেজন্য আমরা কয়েদিদের থিম ব্যবহার করেছি। এটা শুধু মজা করার জন্য আয়োজন করা হয়েছে। এর বাইরে অন্য কোনো উদ্দেশ্য নাই।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply