বাণিজ্য মেলার অন্যতম আকর্ষণ প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের স্টল

|

বাণিজ্য মেলার অন্যতম আকর্ষণ শারীরিক প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের স্টল। প্রতিবন্ধী ব্যক্তিদের তৈরি পণ্য প্রদর্শন ও বিক্রি হচ্ছে এখানে। মুক্তা পানি ও প্লাস্টিকের বিভিন্ন সামগ্রী তাদের প্রধান পণ্য। ক্রেতাদের কাছ থেকে সাড়াও পাচ্ছেন ভালো। সংশ্লিষ্টরা বলছেন, মেলা থেকে অর্জিত আয়ের পুরোটা ব্যয় হবে প্রতিবন্ধী ব্যক্তিদের কল্যাণে।

ছোটবেলায় টাইফয়েড আক্রান্ত হয়ে দৃষ্টিশক্তি হারান মোহাম্মদ আসলাম। এক সময় পরিবারের বোঝা হয়ে থাকলেও তিনিই এখন পরিবারের সম্পদ। তার আয়েই চলছে সংসার। তাকে প্রশিক্ষণ ও কাজের সুযোগ করে দিয়েছে শারীরিক প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্ট। আসলামের মতো আরও অসংখ্য পিছিয়ে পড়া মানুষের শ্রমে চলছে মুক্তা পানি ও মৈত্রী প্লাস্টিকের উৎপাদন কাজ।

এবারের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় জমজমাট বেচাকেনা চলছে প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের স্টলে। ঘর-গৃহস্থালির নানা প্রয়োজনীয় সামগ্রী সংগ্রহে আসছেন ক্রেতারা। ক্রেতাদের দারুণ সাড়ায় খুশী প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের কর্মীরা। প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের মার্কেটিং সুপারভাইজার মো. সাইফুল ইসলাম জানান, আয়ের পুরো টাকা খরচ করা হবে প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে।

/এনএএস





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply