তুষার ঝড়ে কুকুর জড়িয়ে ধরে প্রাণে বাঁচলো ছোট্ট শিশু

|

ছবি: সংগৃহীত

প্রবল তুষার ঝড়ের রাতে ছোট্ট মেয়েটির প্রাণ যায় যায়। হিমশীতল ঠান্ডায় মৃত্যুমুখে পতিত ১০ বছরের কিশোরী বাঁচার জন্য খুঁজছিল অবলম্বন। এরপর একটি কুকুরকে জড়িয়ে ধরে তুষার ঝড়ের রাত পার করে সে। ওই কুকুর ছিল বলেই প্রবল তুষার ঝড়ের সেই রাতে প্রাণে বেঁচে যায় মেয়েটি।

সিএনএন’র প্রতিবেদন অনুযায়ী, ওই কিশোরীর নাম উল্লেখ করা হয়নি। গত সপ্তাহে উগলেগর্স্ক শহরের স্কুল থেকে বাড়ি ফেরার সময় ভয়ানক সেই তুষার ঝড়ের কবলে পড়ে সে। শহরটি রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় সাখালিন দ্বীপে অবস্থিত।

ঘটনার দিন ওই শহরে ঘণ্টায় ৩৮-৫০ মাইল বেগে ভয়াবহ তুষার ঝড় হয়। সেই ঝড়ের কবলে পড়ে কিশোরী মেয়েটি। সময়মতো ফিরতেও পারেনি বাড়িতে। এদিকে ওই কিশোরীর খোঁজ না পেয়ে স্থানীয় কর্তৃপক্ষ এবং বাসিন্দারা রাতভর খোঁজাখুঁজি শুরু করে। সবাই মিলে পোষা প্রাণী ও আশপাশের বাড়িতে খোঁজা শুরু করে মেয়েটিকে।

আরও পড়ুন: বিড়ালের প্রতিকৃতি বানিয়ে আলোচনায় জাপানের শিল্পী

মেয়েটি পোষা প্রাণীর সাথে খেলতে খুবই ভালোবাসে এবং নিখোঁজ হওয়ার আগের সন্ধ্যায় তাকে একটি কুকুরের সাথে খেলতে দেখা যায়। মেয়েটির বাবা-মাও পুলিশকে তাদের সন্তান পোষা প্রাণীর সাথে খেলতে কতটা ভালোবাসে সে বিষয়ে অবগত করেছিল।

নিখোঁজের পরদিন একজন স্বেচ্ছাসেবক সকালে মেয়েটিকে খুঁজে পান। একটি আউটডোর ক্যানেলে কুকুরটিকে জড়িয়ে ধরে জবুথবু হয়ে বসেছিল মেয়েটি। ঠান্ডার প্রকোপ থেকে নিজেকে উষ্ণ রাখার জন্য কুকুরটিকে জড়িয়ে ধরে সে।

/এনএএস





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply