জনপ্রিয় নেতাদের তালিকায় সবার ওপরে মোদি, ট্রুডো সাতে

|

ছবি: সংগৃহীত।

নিজ দেশের প্রাপ্তবয়স্ক জনগণের সমর্থনের ভিত্তিতে যুক্তরাষ্ট্রভিত্তিক গ্লোবাল লিডার অ্যাপ্রুভাল ট্র্যাকার মর্নিং কনসাল্ট নামের একটি সংস্থা জনপ্রিয় নেতাদের একটি তালিকা করেছে। সেই তালিকায় সবার ওপরে আছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

‘মর্নিং কনসাল্ট’ সংস্থাটি বিশ্বের ১৩ জন নেতার মধ্যে এই জরিপ চালিয়েছে। যেখানে নিজ দেশের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার ৭১ শতাংশের সমর্থন রয়েছে মোদির ওপর। আর ২১ শতাংশ মানুষ মোদিকে অপছন্দ করেন।

জনপ্রিয় নেতাদের এই তালিকায় মোদির পরেই আছেন মেক্সিকোর প্রেসিডেন্ট অ্যান্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদার। তার প্রতি দেশের ৬৬ শতাংশ মানুষের সমর্থন। তৃতীয়স্থানে থাকা ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘির প্রতি দেশটির ৬০ শতাংশ মানুষের সমর্থন রয়েছে। জাপানের ফুমিও কিশিদার প্রতি সেই দেশের ৪৮ শতাংশ জনগণের সমর্থন আছে। তাই তিনি থাকবেন এই তালিকার চতুর্থ স্থানে।

এই তালিকার ষষ্ঠ ও সপ্তম স্থানে আছেন যথাক্রমে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও কানাডার প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডো। এই দুই নেতাকে তাদের দেশের ৪৩ শতাংশ মানুষ পছন্দ করে। আর ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন সেদেশের ২৬ শতাংশ মানুষের সমর্থন পেয়েছেন।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply