স্বাস্থ্য পরীক্ষা শেষে ফের কারাগারে খালেদা জিয়া

|

স্বাস্থ্য পরীক্ষা শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আবারও পুরাতন কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়েছে। আজ শনিবার দুপুর দেড়টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল থেকে তাকে কারাগারে নেয়া হয়।

এর আগে সকাল সোয়া ১১টার দিকে কারাগারে থেকে কড়া নিরাপত্তায় তাঁকে হাসপাতালে নেয়া হয়। সেখানে ৫১২ নম্বর ভিআইপি কেবিনে রাখা হয় বিএনপি চেয়ারপারসনকে। এর কিছুক্ষণ পর পৌনে একটার দিকে এক্সরে করার জন্য খালদা জিয়াকে বিএসএমএমইউ’র রেডিওলোজি বিভাগে নেয়া হয়।

ডা. এম আলী, ডা. এফ এম সিদ্দিকী, ডা. ফয়জুর রহমান এবং ডা. মামুনের যৌথ টিম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন।

এদিকে খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার পর ঝটিকা মিছিল বের করে নেতাকর্মীরা। এসময় পুলিশ লাঠিচার্জ করে মিছিল ছত্রভঙ্গ করে দেয়। সেখান থেকে কয়েকজনকে আটক করা হয়।

এর আগে গত ১ এপ্রিল খালেদা জিয়ার চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলের অর্থোপেডিক বিভাগের অধ্যাপক মো. শামসুজ্জামান শাহীনের নেতৃত্বে ৪ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। ওই দিনই বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্য পরীক্ষা করে মেডিকেল বোর্ড।

দুইদিন পর ৩ এপ্রিল এক্সরে ও রক্ত পরীক্ষার সুপারিশসহ চিকিৎসা সংক্রান্ত প্রতিবেদন কারা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

এদিকে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষাকে কেন্দ্র করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply