নতুন অস্ত্রে বিপিএলে দেখা গেলো ভয়ঙ্কর মোস্তাফিজকে

|

ছবি: সংগৃহীত।

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) শনিবার (২২ জানুয়ারি) নিজের ১ম ম্যাচে নিজেকে নতুন করে চেনালেন মোস্তাফিজ। বিপিএলের তৃতীয় ম্যাচে সিলেটের ব্যাটসম্যানদের এদিন নাচিয়েছেন কাটার ও সুইংয়ে। যেখানে তার নতুন সংযোজন ইনসুইং এর সাথে অফকাটার।

কুমিল্লার হয়ে এদিন ৪ ওভারে ১৫ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। তবে ২৪টা বল করতে গিয়ে তিনি ওয়াইড দিয়েছেন ৬টি। অর্থাৎ আরও ১ ওভার বেশি বল করেছেন দ্যা ফিজ। কিন্ত কেন? বোলিং কি ভুলে গেছেন কার্টার মাস্টার? ব্যাপারটা আসলে এমন না। অতিরিক্ত ওয়াইডের কারণ, নতুন কিছু করার চেষ্টা।

নতুন অস্ত্র রপ্ত করে নিজেকে পরবর্তী লেভেলে নিতে বিপিএলের ৩ সপ্তাহ আগে থেকেই কাজ শুরু করেন ফিজ। নতুন অস্ত্র আন্তর্জাতিক ক্রিকেটে প্রয়োগের আগে বিপিএলকে বেছে নেন এই বোলার। পুরো কাজে অবশ্য ফিজের সাথে ছিলেন বিসিবির পেস বোলিং কোচ মাহাবুব আলি জাকি।

মোস্তাফিজের সঙ্গে তার অভিজ্ঞতার কথা জানালেন জাকি। বলেন, মোস্তাফিজ খুব দ্রুত বুঝতে পারে। তাকে যে জিনিস বলি, সে তা খুব দ্রুত করে দেখায়। তবে আরও উন্নতির জন্য মোস্তাফিজের ট্রেনিং প্যাটার্ন পরিবর্তন করতে হবে। বিশেষ করে মাসল এরিয়ার ট্রেনিং। এখানে আরও উন্নতি করতে হবে তাকে। তাহলে তার বোলিংয়ের ধার আরও বাড়বে।

বছর তিনেক জাতীয় দলে টানা সার্ভিস দেয়ার পর ইনজুরিতে পড়া মোস্তাফিজ ধীরে ধীরে হয়ে যান নির্বিশ। তবে এবার ভিন্ন ফিজকে পাওয়ার প্রত্যাশা। আন্তর্জাতিক ক্রিকেটে খুব সহজেই পড়ে ফেলা যায় যেকোনো ক্রিকেটারকে। তাই প্রতিনিয়ত নিজেকে আপডেট করার দিকে এখন অনেক বেশি মনোনিবেশ করছেন মোস্তাফিজ।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply