কেন্দুয়ায় গৃহবধূর লাশ উদ্ধার, শাশুড়ি আটক

|

প্রতীকী ছবি।

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা:

নেত্রকোণার কেন্দুয়ায় শ্বশুরবাড়ি থেকে কাকলী আক্তার (২২) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় গৃহবধূর শাশুড়ি বেগম আক্তারকে (৫৫) আটক করা হয়েছে।

শুক্রবার (২১ জানুয়ারি) কেন্দুয়া উপজেলার আশুজিয়া ইউনিয়নের হাসুয়ারী গ্রামে এই ঘটনা ঘটে।

গৃহবধূর ভাই ও স্বজনরা জানান, গত আড়াই বছর পূর্বে কেন্দুয়া উপজেলার গড়াডোবা ইউনিয়নের রামপুর গ্রামের সাত্তার মিয়ার মেয়ে কাকলীর বিয়ে হয় একই উপজেলার আশুজিয়া ইউনিয়নের হাসুয়ারী গ্রামের মৃত একদিল মিয়ার ছেলে সুপল মিয়ার সাথে। বিয়ের পর থেকে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন যৌতুক হিসেবে মোটরসাইকেল কিনে দেয়ার জন্য কাকলী ও তার পরিবারের উপর চাপ দিয়ে আসছিল। এ নিয়ে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন কাকলীর উপর মানসিক ও শারীরিক নির্যাতন চালিয়ে আসছিল।

এর আগেও শ্বশুরবাড়ির অত্যাচার নির্যাতন সইতে না পেরে কাকলী দুইবার তার বাবার বাড়িতে চলে আসে। পরে আবার আত্মীয় স্বজনের সহায়তায় স্বামী সুপল কাকলীকে পুনরায় তাদের বাড়ীতে ফিরিয়ে নেয়। শুক্রবারও স্বামী ও শাশুড়ি মোটরসাইকেলের টাকা চেয়ে কাকলীকে তার বাবার বাড়িতে ফোন দেয়ার জন্য চাপ দেয়। কাকলী টাকা এনে দিতে অপারগতা প্রকাশ করলে তারা কাকলীকে বেধড়ক মারপিট করে। এক পর্যায়ে কাকলীর মৃত্যু হলে স্বামীর বাড়ির লোকজন বিষপানে কাকলী আত্মহত্যা করেছে বলে গ্রামে অপপ্রচার চালায়।

এরপর গ্রামের একজন লোক বিকালে কাকলীর বাবার বাড়ীতে ফোন করে বিষয়টি জানালে তারা ঘটনাস্থলে এসে উঠানে লাশ পড়ে থাকতে দেখে। তারা তাৎক্ষণিক বিষয়টি কেন্দুয়া থানা পুলিশকে জানায়। পুলিশ আসতে দেখে অভিযুক্তরা পালিয়ে যায়। পুলিশ সন্ধ্যার দিকে এসে লাশ উদ্ধার এবং ঘটনার সাথে জড়িত সন্দেহে তার শাশুড়ি বেগম আক্তারকে আটক করে থানায় নিয়ে যায়। শনিবার লাশ ময়না তদন্তের জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

মৃতের ভাই কামরুল ইসলাম জানান, কাকলীর সাত মাসের শিশু বাচ্চাটিকে লুকিয়ে রেখেছে শ্বশুরবাড়ির লোকজন। মৃতের স্বজনরা এই ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান।

কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ কাজী শাহ নেওয়াজ বলেন, এ ঘটনায় নিহতের বাবা আব্দুস সাত্তার বাদী হয়ে শাশুড়ি, স্বামী, দেবর, ননদসহ ৫ জনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাত আরও ৩/৪ জনকে আসামি করে শনিবার দুপুরে কেন্দুয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। মামলার এজাহারভূক্ত আসামি শাশুড়ি বেগম আক্তারকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।
আরও পড়ুন- দীর্ঘদিন পর প্রকাশ্যে মুরাদ হাসান
এনবি/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply