দুই বিদেশির ব্যাটে চট্টগ্রামের চ্যালেঞ্জিং সংগ্রহ

|

ছবি: সংগৃহীত।

দুই বিদেশি ব্যাটসম্যান উইল জ্যাকসের ৪১ ও শেষদিকে বেনি হাওয়েলের ঝড়ো ৩৭ রানে ঢাকাকে ১৬২ রানের চ্যালেঞ্জিং টার্গেট দিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

শনিবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় মিরপুরে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। শুরুতেই উইকেট নিয়ে অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করেন রুবেল হোসেন। ২ রান করা কেনার লুইসকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। তবে এরপর ২৯ বলে ৪৮ রানের জুটি গড়ে বড় রানের ইঙ্গিত দিচ্ছিলেন উইল জ্যাকস ও আফিফ হোসাইন। সপ্তম ওভারের শেষ বলে দলীয় ৫৪ রানে আফিফ হোসেন ব্যক্তিগত ১২ রান করে আরাফাত সানির বলে ক্যাচ দিয়ে ফিরলে ভাঙে এই জুটি। দুই রানের মাথায় আউট হন জ্যাকসও। ২৪ বলে ৪১ রান করেন তিনি।

চতুর্থ উইকেট জুটিতে ৪৪ রানের জুটি গড়েন অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমান। ১০০ রানের মাথায় মিরাজ আউট হন ২৫ রান করে। চট্টগ্রাম অধিনায়ককে ফেরান ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর ১১৮ রানের মাথায় ১৭ বলে বলে ২৯ রান করে ফিরে যান সাব্বির রহমানও। ১২০ ও ১২৭ রানে ফিরে যান শামীম হোসেন ও নাইম ইসলামও। তবে এরপরই ১৯ বলে ৩৪ রানের জুটি গড়ে দলের স্কোর চ্যালেঞ্জিং অবস্থানে নিয়ে যান বেনি হাওয়েল ও নাসুম আহমেদ। ইনিংসের শেষ বলে রান আউটে কাটা পড়ার আগে ১৯ বলে ৩৭ রান করেন তিনি। নাসুম অপরাজিত থাকেন ৮ রানে।

ঢাকার হয়ে দুর্দান্ত বল করেন রুবেল হোসেন। চার ওভারে মাত্র ২৬ রান দিয়ে ৩ উইকেট সংগ্রহ করেন তিনি। একটি করে উইকেট নেন আরাফতা সানি, ইসুরু উদানা, শুভাগত হোম ও অধিনায়ক মাহমুদউল্লাহ।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply