আইপিএলের নিলামে বাংলাদেশের ৯ খেলোয়াড়ের নাম

|

ছবি: সংগৃহীত।

প্রতিবছর ৮টি দল নিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) অনুষ্ঠিত হলেও এবার বেড়েছে ২টি দল। লখনৌ ও আহমেদাবাদ নামে দুটো নতুন ফ্রাঞ্চাইজি যুক্ত হয়েছে আসরটিতে। ফলে ১০ দলের এই টুর্নামেন্টের নিলামও বড় পরিসরে হতে যাচ্ছে।

আগমী ১২ ও ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এবারের আসরের মেগা নিলাম। তবে এরইমধ্যে সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে নিলাম বিষয়ক অনেক তথ্য। সেখানে জানা গেছে, এবারের আইপিএল নিলামে ঠাঁই মিলেছে বাংলাদেশের মোট ৯ ক্রিকেটারের। এর মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য ধরা হয়েছে বাংলাদেশ থেকে নিয়মিত আসরটিতে খেলা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের।

বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে দুইজনের নাম জানা গেলেও বাকি ৭ ক্রিকেটারের নাম এখনও জানা যায়নি। দলগুলো খসড়া খেলোয়াড়দের এ তালিকা দেখে নিজেদের চাহিদাপত্র পাঠাবে আইপিএল কমিটির কাছে। এরপর বর্তমান তালিকায় কাটাছেঁড়া করে নিলামের কাছাকাছি সময়ে গিয়ে খেলোয়াড়দের চূড়ান্ত তালিকা প্রকাশ করবে আইপিএল কমিটি।

জানা গেছে, আইপিএলের এই আসরের জন্য মোট ১২১৪ জন ক্রিকেটারের তালিকা তৈরি করেছে আইপিএল কর্তৃপক্ষ। এদের মধ্যে রয়েছেন ৩১৮ জন বিদেশি ক্রিকেটারের নাম। আর ভারতীয় ৮৯৬ জন। বিদেশিদের মধ্যে সর্বোচ্চ ৫৯ জন ক্রিকেটার আছে অস্ট্রেলিয়ার।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply