নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি বসবে ইন্ডিয়া গেটে, হঠাৎ ঘোষণা মোদির

|

ইন্ডিয়া গেট (ডানে), নেতাজির হলোগ্রাম মূর্তি (বামে)। ছবি: সংগৃহীত।

দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে পশ্চিমবঙ্গের নেতাজি-ট্যাবলো বাতিল করা নিয়ে ভারতের কেন্দ্রীয় সরকার ও পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের মধ্যে টানাপোড়েন চলছিল। নেতাজি-ট্যাবলো প্রদর্শন করার অনুমতি বাতিল করার পর ক্ষমতাসীন বিজেপি সরকারকে ঘিরে চলছিল জোর বিতর্ক। এরই মধ্যে শুক্রবার (২১ জানুয়ারি) আচমকা দিল্লি গেটে নেতাজির মূর্তি বসানোর সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবর ইন্ডিয়া টুডের।

শুক্রবার টুইটারে মোদি ঘোষণা করেন, নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী উদ্‌যাপনে ইন্ডিয়া গেটে গ্রানাইট দিয়ে তৈরি নেতাজির বিশাল মূর্তি স্থাপন করা হবে। যত দিন না ওই মূর্তি তৈরি হচ্ছে, তত দিন নেতাজির হলোগ্রাম মূর্তি থাকবে, যা প্রদর্শিত হবে রাতে। ২৩ জানুয়ারি রোববার নেতাজির জন্মবার্ষিকীতে এই হলোগ্রামের মূর্তি উদ্বোধন করবেন মোদি। চলতি বছরের আগস্টের মধ্যেই মূল মূর্তিটি তৈরির কাজ শেষ হবে বলেও জানা গেছে।

আরও পড়ুন: মেয়ের ধর্ষককে আদালতের সামনেই গুলি করে হত্যা সাবেক বিএসএফ কর্মকর্তার

এ নিয়ে জার্মানিতে থাকা নেতাজির মেয়ে অনিতা বসু পাফ বলেছেন, এটি একটি মন ভালো করার মতো সিদ্ধান্ত। এই সিদ্ধান্ত আরও আগে নেয়া যেতে পারতো। কিন্তু কখনও না হওয়ার চেয়ে দেরিতে হওয়াই ভালো। এই সিদ্ধান্তের পর ট্যাবলো বিতর্ক নিয়েও আর বিশেষ কথা হবে না বলে আশা প্রকাশ করেছেন অনিতা।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply