প্রেম ভেঙে দেয়ার জেরে গার্ডের হাতে গার্ড খুন, পিবিআইর তদন্তে রহস্য উন্মোচন

|

এক সিকিউরিটি গার্ড আরেক গার্ডের প্রেম ও বিয়ে ভেঙে দিয়েছে। এর জেরে রাজধানীর নতুনবাজারে এটিএম বুথে খুন হন শামিম নামের একজন। থানা ও ডিবি পুলিশ ব্যর্থ হলেও চাঞ্চল্যকর ও ক্লুলেস এই হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)।

দুই বছর আগে রাজধানীর নতুন বাজার এলাকায় একটি বেসরকারি ব্যাংকের বুথে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করা হয় ঘুমন্ত শামীমকে। যাওয়ার সময় সিসি ক্যামেরা ভেঙে দেয় হত্যাকারী। এই ঘটনায় ভাটারা থানায় মামলা হলে তদন্তে নামে থানা ও ডিবি পুলিশ। তিন মাসের বেশি তদন্ত করে রহস্য উদঘাটনে ব্যর্থ হয় তারা। তদন্তের দায়িত্ব দেয়া হয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন, পিবিআইকে।

পিবিআইর তদন্ত কর্মকর্তা ও ঢাকা মেট্টোর (দক্ষিণ) উপপরিদর্শক পুলক সরকার ঘটনাস্থল পরিদর্শন, সাক্ষীদের বয়ান ও সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে সন্দেহভাজন ১০ জনের তালিকা তৈরি করেন। এদের মধ্যে কফিল নামের আরেক সিকিউরিটি গার্ডের দেহের আকৃতি ও হত্যার আগে পরে তার গতিবিধি সন্দেহজনক মনে হয়। পরে কুড়িগ্রাম থেকে গ্রেফতারের পর হত্যার দায় স্বীকার করে কফিল।

গ্রেফতারের পর কফিল জানায়, প্রেম ও বিয়ে ভেঙে দেয়ার ক্ষোভ থেকেই ফুফাতো ভাই হওয়া সত্ত্বেও শামিমকে পরিকল্পিতভাবে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করে সে।

প্রতিষ্ঠার মাত্র ৫ বছরে এমন একটি দুটি নয়, অন্তত ৫ হাজার হত্যা মামলাসহ মোট ১ লাখ মামলার তদন্ত শেষ করে আস্থা ও বিশ্বাস অর্জন করেছে পিবিআই। পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার বলেন, অপরাধী যত কৌশলী হোক না কেন অপরাধ করে কেউ পার পাবে না।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply