বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানালেন লিওনার্দো ডিক্যাপ্রিও

|

জীববৈচিত্র্য রক্ষায় মেরিন প্রোটেক্টেড এরিয়া প্রতিষ্ঠার জন্য বাংলাদেশ সরকার ও সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়েছেন লিওনার্দো ডিক্যাপ্রিও।

বাংলাদেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্ট মার্টিন্স সংলগ্ন প্রবাল প্রাচীর রক্ষা এবং বৈচিত্র্যময় ও হুমকির সম্মুখীন প্রাণীদের জন্য মেরিন প্রোটেক্টেড এরিয়া (এমপিএ) প্রতিষ্ঠার জন্য বাংলাদেশের সরকার, স্থানীয় জনগণ ও সংশ্লিষ্ট এনজিও সংগঠনগুলোকে ধন্যবাদ জানিয়েছেন বিশ্বখ্যাত অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও।

শুক্রবার (২১ জানুয়ারি) লিওনার্দোর অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করা এক স্ট্যাটাসে বাংলাদেশ সরকারসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান এ অভিনেতা।

লিওর পোস্টের স্ক্রিনশট।


স্ট্যাটাসে লিওনার্দো লিখেছেন, অসাধারণ জীববৈচিত্র্যের অভয়ারণ্য ও বাংলাদেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্ট মার্টিনকে ঘিরে মেরিন প্রোটেক্টেড এরিয়া (এমপিএ) প্রতিষ্ঠার জন্য বাংলাদেশের সরকার, স্থানীয় জনগণ ও সংশ্লিষ্ট এনজিও সংগঠনগুলোকে অসংখ্য ধন্যবাদ। বাংলাদেশের সমূদ্রসীমার সর্বদক্ষিণ প্রান্তের ৬৭২ স্কয়ার মাইলজুড়ে এই বিশেষ মেরিন প্রোটেক্টেড এরিয়ার অবস্থান। এখানে দূর্লভ সব প্রবাল, বিরল প্রজাতির ইন্দো-প্যাসিফিক হাম্পব্যাক ডলফিন, এবং বিলুপ্তির ঝুঁকিতে থাকা বিশ্বের সবচেয়ে বড় মাছ হোয়েল শার্করা এই এলাকায় নির্বিঘ্নে আশ্রয় নিতে পারবে।

ওই পোস্টে পরিবেশ রক্ষায় আরও কার্যকর ও বিজ্ঞাননির্ভর লক্ষ্য নিয়ে কাজ করার আহবান জানান পরিবেশ রক্ষায় অসামান্য অবসদান রাখা অস্কারজয়ী এ অভিনেতা। পোস্টের শেষ বাংলাদেশ সরকার, ওয়াইল্ড লাইফ প্রিজারভেশন সোসাইটি, ও অলাভজনক সংস্থা রি:ওয়াইল্ড, সেন্ট মার্টিনের স্থানীয় জনগণ ও সংশ্লিষ্ট এনজিও সংগঠনগুলোকে ধন্যবাদ জানান এ অভিনেতা।


/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply