ওয়ানডেতে ১৪ বার শূন্য রানে আউট কোহলি, এই প্রথম স্পিনারের বিরুদ্ধে

|

ছবি: সংগৃহীত।

দক্ষিণ আফ্রিকায় চলমান ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে সাত উইকেটে হেরেছে ভারত। শুরুতে টস জিতে ব্যাটিং বেছে নেন দলের অধিনায়ক লোকেশ রাহুল। শিখর ধাওয়ানকে সাথে নিয়ে শুরুটাও দুর্দান্ত করেন রাহুল। তবে দলীয় ৬৩ রানে মার্করামের বলে ক্যাচ দিয়ে ফিরে যান ধাওয়ান। এরপর ওয়ান ডাউনে নেমে দলীয় ৬৪ রানে ৫ বলে কোনো রান না করেই ফেরেন কোহলি। কেশব মহারাজের বলে ড্রাইভ করতে গিয়ে উইকেট দিয়ে বসেন তিনি। স্পিনারের বিরুদ্ধে এই প্রথম শূন্য রানে আউট হলেন তিনি।

এ নিয়ে ১৪তম বারের মতো ওয়ানডে ক্রিকেটে শূন্য রানে আউট হলেন কোহলি। ভারতের হয়ে সবচেয়ে বেশিবার শূন্য করার তালিকায় টপকে গেলেন কপিল দেব এবং রাহুল দ্রাবিড়কে। তারা ১৩ বার শূন্য রানে আউট হয়েছিলেন।

ওয়ানডেতে ভারতের হয়ে সবেচয়ে বেশিবার শূন্য রানে আউট হয়েছেন ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকার। মোট ২০ বার শূন্য রানে আউট হয়েছেন তিনি। বর্তমান বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি শূন্য রানে আউট হয়েছেন মোট ১৬ বার।

এই নিয়ে টানা ৬৪টি ইনিংসে সেঞ্চুরির দেখা পেলেন না কোহলি। এর মধ্যে সাতবারই ফেরেন রানের খাতা খোলার আগেই। গতবছর টি-টোয়েন্টি বিশ্বাকাপের সপ্তম আসরের পরই টি-টোয়েন্টি দলের দায়িত্ব ছাড়েন কোহলি। আর দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে সরিয়ে দেয়া হয় ওয়ানডে সিরিজ থেকে। আর টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়েন প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজ শেষেই।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply