এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হারলো ভারত

|

ছবি: সংগৃহীত।

টেস্ট সিরিজের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজও খোয়ালো ভারত। সিরিজের দ্বিতীয় ম্যাচে প্রোটিয়ারা তাদের হারায় ৭ উইকেটের বড় ব্যবধানে। ভারতের দেয়া ২৮৮ রানের লক্ষ্য ১১ বল হাতে রেখেই অতিক্রম করে টেম্বা বাভুমারা।

শুরুতে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক লোকেশ রাহুল। ব্যাটিং করতে নেমে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার শিখর ধাওয়ান ও রাহুল। ২৯ রান করে ধাওয়ার ফিরলে ভাঙে ৬৩ রানের উদ্বোধনী জুটি। কোহলি আউট হন ০ রানে। ৫৫ রান করে আউট হন অধিনায়ক রাহুল। তবে রিশাভ প্যান্টের ৮৫ ও শেষদিকে শার্দুল ঠাকুরের ৪০ রানে ২৮৭ রানের বড় সংগ্রহ পায় ভারত।

দক্ষিণ আফ্রিকার হয়ে দুইটি উইকেট নেন চায়নাম্যান স্পিনার তাবরিজ শামসি। একটি করে উইকেট পান- মাগালা, মার্করাম, মহারাজ ও ফেলুকায়ো।

২৮৮ রানের লক্ষে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ১৩২ রান তোলেন কুইন্টন ডি কক ও জানেমান মালান। ৬৬ বলে ৭৮ রান করে ডি কক ফিরলে ভাঙে এই জুটি। দ্বিতীয় উইকেটে ৮০ রানের জুটি গড়েন মালান ও বাভুমা। দলীয় ২১২ রানে ৯১ রান করে মাঠ ছাড়েন মালান। দলীয় সংগ্রহে আর ২ রান যোগ হতেই ফিরে যান বাভুমাও। তবে মার্করাম ও ভ্যান যার ডাসেন সমান ৩৭ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

ভারতের হয়ে উইকেট তিনটি ভাগাভাগি করে নেন জাসপ্রিত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল ও শার্দুল ঠাকুর। ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন জানেমান মালান।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply