ঢাকার দেয়া বড় লক্ষ্যকে মামুলি বানিয়ে জয় খুলনার

|

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) দ্বিতীয় ম্যাচে মিনিস্টার গ্রুপ ঢাকার বিপক্ষে ৫ উইকেটের জয় পেয়েছে জেমকন খুলনা। ৬ বল হাতে রেখেই ঢাকার দেয়া ১৮৪ রানের লক্ষ্য টপকে যায় মুশফিকুর রহিমের দল।

১৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভাল করতে পারেনি খুলনা। দলীয় মাত্র ৮ রানেই ব্যক্তিগত ২ রান করে বোল্ড হন তানজিদ হাসান। এরপরই ৪০ বলে ৭২ রানের দুর্দান্ত এক জুটি গড়েন আন্দ্রে ফ্লেচার ও রনি তালুকদার। ৮ম ওভারের শেষ বলে ২৩ বলে ৪৫ রান করে ফ্লেচার ফিরলে ভাঙে এই জুটি। তবে একপাশ আগলে রাখেন রনি। মুশফিকুর রহিম ৬ ও ইয়াসির রাব্বি ১৩ রান করে আউট হলেও ৪২ বলে ৬১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে আউট হন রনি। শেষদিকে লঙ্কান তারকা থিসারা পেরেরা ১৮ বলে ৩৬ ও মেহেদী হাসান ৫ বলে ১২ রানের ইনিংস খেলে কঠিন লক্ষ্যকে সহজ জয় বানিয়ে মাঠ ছাড়েন।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ঢাকার হয়ে দারুণ সূচনা এনে দেন ঢাকার দুই ওপেনার তামিম ইকবাল ও মোহাম্মদ শেহজাদ। উদ্বোধনী জুটিতেই আসে ৬৯ রান। ২৭ বলে ৪২ রান করা শেহজাদ রান আউটের ফাঁদে পড়লে ভাঙে এই জুটি। দলীয় ১০৯ রানে ৪২ বলে ৫০ রান করে ফিরে যান তামিম ইকবালও। ১১৭ রানের মাথায় আউট হন নাঈম শেখও। উইকেটে থিতু হতে পারেননি আন্দ্রে রাসেলও। ১২৫ রানের মাথায় ৭ রান করে আউট হন এই ক্যারিবিয়ান। তবে খুলনার বোলারদের ওপর ঝড় বইয়ে দিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার ২০ বলে ৩৯ রানেই ৬ উইকেট হারিয়ে ১৮৩ রান তুলতে সক্ষম হয় ঢাকা।

খুলনার হয়ে ৪১ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন কামরুল ইসলাম রাব্বি। ৪ ওভারে ২৭ রান দিয়ে একটি উইকেট নেন লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। উইকেট না পেলেও ৪ ওভার বল করে মাত্র ২৪ রান দেন মেহেদী হাসান।

ম্যাচসেরা হয়েছেন রনি তালুকদার।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply