ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত ‘আজব কারখানা’

|

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ প্যানারোমা বিভাগে গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে প্রদর্শনী হলো ‘আজব কারখানা’ সিনেমার। শবনম ফেরদৌসির পরিচালনায় সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন কলকাতার পরমব্রত চ্যাটার্জি।

রাজীব, দেশের জনপ্রিয় এক রকস্টার। তবে তার জীবনদর্শন বদলে যায় গ্রাম বাংলার বাউল শিল্পীদের সংস্পর্শে। সাথে আছে আবহমান বাংলার বিভিন্ন গানের ধারা, ঘরানা ও মর্মবাণী। আছে রক ও ফিউশনের নানা আয়োজন। এ নিয়েই সিনেমা আজব কারখানা।

সিনেমার কেন্দ্রীয় চরিত্র রাজিব চরিত্রে অভিনয় করেছেন পরমব্রত। তার সাথে জুটি বেঁধেছেন শাবনাজ সাদিয়া ইমি ও দিলরুবা দোয়েল। এছাড়াও অভিনয় করছেন খালিদ হাসান রুমি, হেলিম বয়াতী, দিলু বয়াতী, মুনতাকা অর্পন, মাইমুনা মমোসহ অনেকে। সিনেমাটি প্রযোজনা করেছেন সামিয়া জামান।

সিনেমায় রয়েছে ৫টি মৌলিক গান। প্রথমবারের মতো বাংলা সাহিত্যের অন্যতম জনপ্রিয় কবি হেলাল হাফিজের ৪টি কবিতাকে গানে রূপান্তর করা হয়েছে।

২০১৬-২০১৭ অর্থবছরে অনুদানপ্রাপ্ত সিনেমাটি নির্মাণ করেছেন শবনম ফেরদৌসী। উৎসব প্রদর্শনীতে প্রশংসিত হয়েছে আজব কারখানা। বাংলা সিনেপ্রেমীদের অপক্ষা এখন বড় পর্দায় আজব কারখানা দেখার।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply