ধামাকা নিয়ে আসছে নতুন ব্যাটম্যান

|

আগামী ৪ মার্চ মুক্তি পাচ্ছে নতুন ব্যাটম্যান। বিশ্ব চলচ্চিত্রে আরেক ধামাকা নিয়ে আসছে এই হলিউডি সিনেমা। ২০০৫ সালে বক্স অফিসে প্রথম সাড়া ফেলেছিল নোলানের ব্যাটম্যান। সেই সিনেমার ব্যাটম্যান হয়েছিলেন ক্রিস্টিয়ান বেল। তার অভিনীত ব্যাটম্যান বিগিনস ব্যাপক জনপ্রিয় হয়। এরপর দ্য ডার্কনাইট ও দ্য ডার্কনাইট রাইডস সিনেমা দুটিও জনপ্রিয়তা পায়। ক্রিস্টিয়ান বেল ছাড়াও ব্যাটম্যানের পোশাক গায়ে দিয়েছেন জর্জ ক্লুনি, মাইকেল কিটন, বেন অ্যাফ্লেক ও ভ্যাল কিলমার।

এবার ব্যাটম্যান হয়েছেন টোয়াইলাইট খ্যাত রবার্ট প্যাটিনসন। ব্যাটম্যান ফ্র্যাঞ্চাইজির এটিই সবচেয়ে ডার্ক সিনেমা। দুষ্টের দমন আর শিষ্টের পালন, এই নীতিতে বিশ্বাসী ব্যাটম্যান এবার হাজির হবেন সবচেয়ে লম্বা সময়ের জন্য। ১৭৬ মিনিটের এই সিনেমার শুটিং শুরু হওয়ার পর প্রথম বিপত্তি বাধে রবার্ট প্যাটিনসনকে নিয়েই। নেতিবাচক মন্তব্য ছুড়তে থাকেন ব্যাটম্যানভক্তরা। এসবের মধ্যেই যখন প্রথম লুক প্রকাশ হয়, তখন সমালোচনা আরও জোরদার হয়।

গুঞ্জন রয়েছে পরিচালক ম্যাট রেভেসের সঙ্গে নানা বিষয়েই দ্বিমত পোষণ করেছিলেন প্যাটিনসন। এমনকি সিনেমাটির একটি রাফকাট অংশ দেখে খুশি হতে পারেনি ওয়ার্নার ব্রস। এমনও কথা উঠেছিল, রবার্টকে বাদ দিয়ে নতুন কাউকে নিয়ে শুটিং হবে আবার। তবে শেষ পর্যন্ত এত বড় ক্ষতির ঝুঁকি প্রতিষ্ঠানটি নেয়নি।

নতুন খবর হলো অস্কারজয়ী প্যারাসাইট সিনেমার পরিচালক বং জুন হোর পরবর্তী সিনেমায়ও দেখা যাবে প্যাটিনসনকে। এটি প্রযোজনা করবে ওয়ার্নার ব্রাদার্স। সায়েন্স ফিকশন ঘরানার এই সিনেমাটি পরিচালনার পাশাপাশি চিত্রনাট্যও লিখবেন বং জুন হো।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply