খোলা থাকবে রাবির হল, ক্লাস-পরীক্ষা অনলাইনে

|

ফাইল ছবি।

আগের মতোই খোলা থাকবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হল। তবে বন্ধ থাকবে শ্রেণীকক্ষের কার্যক্রম। অনলাইনে হবে বিশ্ববিদ্যালয়টির ক্লাস ও পরীক্ষা। করোনা পরিস্থিতিতে ক্লাস পরীক্ষা কীভাবে নেয়া হবে, এ সংক্রান্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনের একটি জরুরি সভায় এ সিদ্ধান্তগুলো নেয়া হয়।

গত রাতের (২০ জানুয়ারি) একটি প্রতিবেদনে প্রশাসন জানায়, করোনা সংক্রমণের হার প্রতিদিন ২৩ শতাংশের বেশি নয়। আগামী রোববার থেকে টিকার প্রদানের সংখ্যা বাড়ানো ও নমুনা পরীক্ষাও বাড়ানো হবে বলে জানানো হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গতকাল ও পরশু ৬৮টি নমুনা পরীক্ষা করে ৩৯ জনেরই করোনা পজেটিভ রিপোর্ট আসে। এমন পরিস্থিতিতে করণীয় ঠিক করতেই আহ্বান করা হয় জরুরি সভা। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে অনুষ্ঠিত এই সভায় অংশ নেন, ভিসি, প্রো-ভিসিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা, সকল অনুষদ অধিকর্তা, বিভাগ গুলোর সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকগণ।

আরও পড়ুন: ঢাবিতে সশরীরে শিক্ষাকার্যক্রম বন্ধ, খোলা থাকবে হল

সভায় অনলাইন ক্লাসের পক্ষে বিপক্ষে কথা বলেন শিক্ষকরা। এছাড়াও অনেকেই সশরীরে ক্লাসের পক্ষে কথা বলেন। গুরুত্ব দেয়া হয়েছে করোনা প্রতিরোধক টিকা নেয়ার ক্ষেত্রে। এছাড়াও যেসব স্থানে অযাচিত ভিড় তৈরি হচ্ছে সেসব স্থান, যেমন: চায়ের দোকান, বিপণী বিতান সাময়িক বন্ধের অনুরোধ জানান শিক্ষকরা। এতে সিদ্ধান্ত নেয়া হয় যে, সন্ধ্যা ৭টার মধ্যে সকল দোকানপাট বন্ধ করা হবে।

আরও পড়ুন: শাবিপ্রবির ভিসির অডিও ঘিরে তোলপাড়, জাবি শিক্ষার্থীদের ক্ষোভ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply