টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি চূড়ান্ত, জেনে নিন কবে-কখন ম্যাচ

|

ছবি: সংগৃহীত

চলতি বছরেই অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। এরইমধ্যে বিশ্বকাপের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে দ্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে গ্রুপ-টুতে বাংলাদেশের সঙ্গী ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। গ্রুপের বাকি দুই দল বাছাইপর্বের গ্রুপ-বি বিজয়ী ও গ্রুপ এ’ রানার আপ।

২৪ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ গ্রুপ-এ রানার আপ দল। এদিকে, গ্রুপ-ওয়ানে খেলবে স্বাগতিক অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, আফগানিস্তান, গ্রুপ-এ বিজয়ী ও গ্রুপ-বি রানারআপ। উদ্বোধনী দিনে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে মুখোমুখি হবে সবশেষ আসরের দুই ফাইনালিস্ট অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। ২৩ অক্টোবর হাইভোল্টেজ ম্যাচে লড়বে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ২৭ অক্টোবর নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ১৬ অক্টোবর শুরু হবে বাছাইপর্বের লড়াই। যেখানে নামিবিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ মূলপর্বের আগে বাছাইপর্ব খেলবে।

উল্লেখ্য, ১৬ অক্টোবর থেকে শুরু হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপ চলবে ১৩ নভেম্বর পর্যন্ত। অস্ট্রেলিয়ার সর্বমোট পাঁচটি শহরের সাতটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ​৪৫টি ম্যাচ। ভেন্যুগুলো হলো ব্রিসবেন, অ্যাডিলেড, গীলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ এবং সিডনি। ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল, ম্যাচটি হবে দিবারাত্রির। সিডনি ক্রিকেট গ্রাউন্ড এবং অ্যাডিলেড ওভালে দুই সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ৯ এবং ১০ নভেম্বর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply