দুই যুগ আগে মেয়ের জন্য গাওয়া গান হঠাৎ ভাইরাল (ভিডিও)

|

পূর্ব আফ্রিকার দ্বীপরাষ্ট্র মালাউয়ির এক বৃদ্ধ ওই অঞ্চলের মহা টিকটক তারকা বনে গেছেন। ওই ব্যক্তির নাম গিদ্দেস চালামান্দার। ‘লিন্নি হো’ শিরোনামে তার একটি গান এখন পর্যন্ত টিকটকে ৮ কোটি বারের বেশি দেখা হয়েছে। চালামান্দারের সেই গান আফ্রিকার সীমানা ছাড়িয়ে এশিয়া মহাদেশেও ভাইরাল।

গিদ্দেসের বয়স এখন ৯২ বছর। স্মার্টফোন, ইন্টারনেট, সামাজিক যোগাযোগমাধ্যম থেকে অনেক দূরে তিনি। তবু কীভাবে হঠাৎ এমন জনপ্রিয় হয়ে গেলেন তিনি, নিজেই জানেন না তিনি গিদ্দেস। বার্তা সংস্থা এএফপিকে এ বিষয়ে চালামান্দা বলেন, বেশ কিছুদিন ধরে মানুষের মোবাইল ফোনে আমার গানের ভিডিও দেখছি। তারা নিজেরাই এসে দেখায়। কিন্তু এটি কীভাবে হলো, সে বিষয়ে আমার কোনো ধারণা নেই। তবে মানুষ যে গানটি উপভোগ করছে, তা বেশ ভালো লাগছে।

গানটি ২৪ বছর আগে নিজের মেয়ের জন্য গেয়ে রেকর্ড করেছিলেন চালামান্দা। এতদিন এটি নিয়ে কোনো আলোচনা না হলেও ভিডিওটি ইউটিউবে আপলোডের পরই ভাইরাল হয়ে যায়। ইউটিউবে ৬৯ লাখের বেশি বার দেখা হয়েছে ভিডিওটি। এরপর গত বছরের শেষের দিকে ভিডিওটি টিকটকে শেয়ার করা হয়। সেখান থেকে ছড়িয়ে পড়ে সবখানে।

মূলত স্থানীয় এক তরুণ শিল্পী চালামান্দাকে নিয়ে সম্প্রতি ‘লিন্নি হু’ শিরোনামে ওই গানটির একটি আধুনিক রেকর্ড করেন। পরে এটিই ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে।

 

গানটি শুনুন এখানে।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply