সম্পর্ক স্থাপনের মার্কিন প্রস্তাব প্রত্যাখ্যান করেছে হিজবুল্লাহ

|

ছবি: সংগৃহীত

মার্কিন সরকার লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর সাথে সম্পর্ক স্থাপনের যে প্রস্তাব দিয়েছিল তা কঠোর ভাষায় প্রত্যাখ্যান করেছে এই প্রতিরোধ সংগঠন। লেবাননে ওয়াশিংটনের মিত্ররা যখন হিজবুল্লাহর বিরুদ্ধে নানামুখী প্রকল্প বাস্তবায়ন করছে তখন কোনো কোনো মধ্যস্থতাকারীর মাধ্যমে হিজবুল্লাহ নেতার জন্য বার্তা পাঠিয়েছে মার্কিন সরকার। ওই বার্তায় ওয়াশিংটন লেবাননের রাজনৈতিক পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে হিজবুল্লাহর সাথে সম্পর্ক ও সহযোগিতা রক্ষা করার প্রস্তাব দিয়েছে।

পার্সটুডে’র প্রতিবেদনে বলা হয়, হিজবুল্লাহর পক্ষ থেকে এসব মধ্যস্থতাকারীর মাধ্যমে জানিয়ে দেয়া হয়েছে, তাদের পক্ষে কোনো অবস্থাতেই আমেরিকার সাথে সম্পর্ক স্থাপন করা সম্ভব নয়।

আরও পড়ুন: গভীর রাত পর্যন্ত চ্যাট! বাজারের কথা বলে স্বামী-সন্তান রেখে উধাও গৃহবধূ

হিজবুল্লাহর নির্বাহী পরিষদের প্রধান সাইয়্যেদ হাশেম সাফিউদ্দিন লেবাননের ন্যাশনাল মিডিয়া সেন্টারকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, মার্কিন সরকার লেবাননকে নিজের প্রভাব বলয়ের মধ্যে রাখতে চায়। এজন্য তারা লেবাননে সব সময় গণ্ডগোল বাঁধিয়ে রেখে ইহুদিবাদী ইসরায়েলের নিরাপত্তা রক্ষা করার চেষ্টা করে যাচ্ছে।

হিজবুল্লাহর নির্বাহী পরিষদের প্রধান আরও বলেন, লেবাননসহ গোটা মধ্যপ্রাচ্যের জন্য আমেরিকার বহু পরিকল্পনা রয়েছে এবং এসব পরিকল্পনা নিরলসভাবে বাস্তবায়নের চেষ্টা করে যাচ্ছে ওয়াশিংটন। তবে আমেরিকার পরিকল্পনাগুলো ব্যর্থ করে দেয়ার জন্য হিজবুল্লাহরও নিজস্ব পরিকল্পনা রয়েছে বলে জানান সাইয়্যেদ হাশেম সাফিউদ্দিন।

/এনএএস





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply