বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের ফাঁসি

|

রায়ের পর আসামিরা।

স্টাফ রিপোর্টার:

মানিকগঞ্জে কৃষক শাইজুদ্দিন হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড এবং দুইজনকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকালে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য এ রায় দেন। একই সাথে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ছাহের উদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ফাঁসির দন্ডপ্রাপ্ত ছাহের উদ্দিন নিহত শাইজুদ্দিনের আপন ছোট ভাই।

মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১২ জুন সকালে জমি সংক্রান্ত বিরোধের জেরে মানিকগঞ্জ সদর উপজেলার পুটাইল গ্রামের বাসিন্দা শাইজুদ্দিনের ওপর হামলা চালায় তারই আপন ছোটভাই ও ভাতিজারা। এ সময় বল্লমের আঘাতে ঘটনাস্থলেই মারা যান শাইজুদ্দিন।

এ ঘটনায় সাইজুদ্দিনের ছেলে মো. আশিম আলী বাদি হয়ে ১০ জনকে আসামি করে মামলা দায়ের করেন পরবর্তীতে পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।

দীর্ঘ স্বাক্ষ্যগ্রহণ শেষে বিচারক শাইজুদ্দিনের আপন ছোট ভাই ছাহের উদ্দিনকে ফাঁসির আদেশ দেন। এছাড়া দলিল উদ্দিন ও সেলিম উদ্দিন নামের দুই আসামিকে এক বছর করে কারাদণ্ড দেন বিচারক। মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় সাহেল হোসেন, মনজুরুল করিম, নছির উদ্দিন, জিলুক, আসমা বেগম, রূপজান বেগম ও রেজাউল করিমকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply