রাবিতে ৩৯ জনের করোনা শনাক্ত, সশরীরেই চলবে ক্লাস-পরীক্ষা

|

রাজশাহী ব্যুরো:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গত দুই দিনে ৬৮টি নমুনা পরীক্ষা করে ৩৯ জনেরই করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। এমন পরিস্থিতিতে ক্লাস পরীক্ষা কীভাবে নেয়া হবে, এ সংক্রান্ত একটি জরুরী সভা অনুষ্ঠিত হয়। যেখানে আপাতত অনলাইনে ক্লাস নেয়ার পক্ষে মত দেয়া হয়নি। ফলে সশরীরেই চলবে ক্লাস ও পরীক্ষা। তবে ক্লাসের সংখ্যা কমানো কিংবা পরিবর্তনের সিদ্ধান্ত নেবে বিভাগগুলো।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে অনুষ্ঠিত এই সভায় অংশ নেন, ভিসি, প্রো-ভিসিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা, সকল অনুষদ অধিকর্তা, বিভাগ গুলোর সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকগন।

সভায় অনলাইন ক্লাসের পক্ষে বিপক্ষে কথা বলেন শিক্ষকরা। এছাড়াও অনেকেই সশরীরে ক্লাসের পক্ষে কথা বলেন। গুরুত্ব দেয়া হয়েছে করোনা প্রতিরোধক টিকা নেয়ার ক্ষেত্রে। এছাড়াও যেসব স্থানে অযাচিত ভিড় তৈরি হচ্ছে সেসব স্থান, যেমন: চায়ের দোকান, বিপণী বিতান সাময়িক বন্ধের অনুরোধ জানান শিক্ষকরা। এতে সিদ্ধান্ত নেয়া হয় যে, সন্ধ্যা ৭টার মধ্যে সকল দোকানপাট বন্ধ করা হবে।

এদিকে গত রাতের প্রতিবেদনে প্রশাসন জানিয়েছে, করোনা সংক্রমণের হার প্রতিদিন ২৩ শতাংশের বেশি নয়। আগামী রোববার থেকে টিকার প্রদানের সংখ্যা বাড়ানো ও নমুনা পরীক্ষাও বাড়ানো হবে বলে জানানো হয়।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply