শাবিপ্রবিতে আমরণ অনশনরত এক শিক্ষার্থী অসুস্থ

|

উপাচার্যের পদত্যাগের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের আমরণ অনশনের দ্বিতীয় দিনে কাজল দাশ নামের এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। তাকে বর্তমানে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাতভর ক্যাম্পাসে অবস্থান করা শিক্ষার্থীরা বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকাল থেকেই ক্যাম্পাসে শ্লোগান দিতে থাকে। এর আগে গতকাল বুধবার (১৯ জানুয়ারি) একদফা দাবি হিসেবে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের জন্য বেলা ১২টা পর্যন্ত আল্টিমেটাম দেয়া হয়েছিলো। কিন্তু উপাচার্য পদত্যাগ না করায় নতুন কর্মসূচি হিসেবে আমরণ অনশন শুরু করে শিক্ষার্থীরা। এদিকে, পুরো ঘটনাটি সরকারকে তদন্তের আহ্বান জানিয়েছেন উপাচার্য।

আরও পড়ুন: উপাচার্যের আশ্বাসে বিশ্বাস নেই শাবিপ্রবি শিক্ষার্থীদের

দ্বিতীয় দিনের অনশন কর্মসূচি শুরুর পর আজ বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারারের নেতৃত্বে শতাধিক শিক্ষক আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে যান। সংকট নিরসনে তাদের আলোচনায় বসার প্রস্তাব দেন শিক্ষকরা। এ সময় আন্দোলনরতরা শিক্ষকদের সংহতি জানানোর আহ্বান জানান। সংহতি জানানো ছাড়া আলোচনায় বসতে অস্বীকৃতি জানান ছাত্রছাত্রীরা। এর আগে সকালে সংবাদ সম্মেলনে, সাম্প্রতিক ঘটনার জন্য আবারও ভিসিকেই দায়ী করেন আন্দোলনরতরা।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply