হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো ভারত

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ৩১ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে চার উইকেট হারিয়ে ২৯৬ রান করে দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক টিম্বা বাভুমা করেন ১১০ রান এবং রিশি ভেন দার ডুসেন করেন অপরাজিত ১২৯ রান।

বুধবার পারলের বোল্যান্ড পার্কে টস জিতে প্রথমে ব্যাট করে টিম্বা বাভুমা ও রিশি ভেন দার ডুসেনের জোড়া সেঞ্চুরিতে ভর করে ৪ উইকেটে ২৯৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে দক্ষিণ আফ্রিকা।

টার্গেট তাড়া করতে নেমে ৩ উইকেটে ১৮১ রান করা ভারত এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২৬৫/৮ রানে ইনিংস গুটায়। ৩১ রানের জয়ে সিরিজে ১-০তে এগিয়ে যায় প্রোটিয়ারা।

২৯৭ রানের টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করে ভারত। ৪৬ রানে ফেরেন অধিনায়ক লোকেশ রাহুল। এরপর বিরাট কোহলির সঙ্গে দ্বিতীয় উইকেটে ১০২ বলে ৯২ রানের জুটি গড়ে ফেরেন আরেক ওপেনার শিখর ধাওয়ান। দলীয় ১৩৮ রানে ৮৪ বলে ৭৯ রান করে ফেরেন ধাওয়ান। এরপর আসা-যাওয়ার মিছিলে অংশ নেন বিরাট কোহলি (৫১), স্রেয়াশ আইয়ার, ঋষভ পন্থ, ভেঙ্কটিশ আইয়ার, রবিচন্দ্রন অশ্বিন ও ভুবনেশ্বর কুমাররা।

২১৪ রানে ৮ উইকেট পতনের পর একাই লড়াই করে যান শার্দুল ঠাকুর। ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ৪৩ বলে অপরাজিত ৫০ রান করে পরাজয়ের ব্যবধান কমান এই অলরাউন্ডার।
আরও পড়ুন: মার্চে বাজারে আসছে ‘মেসি বার্গার’
সংক্ষিপ্ত স্কোর
দক্ষিণ আফ্রিকা: ৫০ ওভারে ২৯৬/৪ রান (রিশি ভেন দার ডুসেন ১২৯*, টিম্বা বাভুমা ১১০, কুইন্টন ডি কক ২৭; জসপ্রিত বুমরাহ ২/৪৮)।

ভারত: ৫০ ওভারে ২৬৫/৮ রান (শিখর ধাওয়ান ৭৯, বিরাট কোহলি ৫১, শার্দুল ঠাকুর ৫০*; তাবরিজ শামসি ২/৫২, লুঙ্গি এনগিডি ২/৬৪)।

ফল: দক্ষিণ আফ্রিকা ৩১ রানে জয়ী।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply