নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক হলেন নাসির উদ্দিন

|

নারায়ণগঞ্জ জেলা বিএনপির জ্যেষ্ঠ আহ্বায়ক নাসির উদ্দিনকে ভারপ্রাপ্ত আহবায়কের দায়িত্ব দিয়েছে দলের কেন্দ্রীয় কমিটি।

বুধবার (১৯ জানুয়ারি) রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ নিয়োগ দেয়া হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদ। নাসির উদ্দিন রূপগঞ্জের তারাব পৌর বিএনপির সভাপতির দায়িত্বও পালন করছেন।

এর আগে, গত ২৪ ডিসেম্বর দলের সিদ্ধান্তের বাইরে স্বতন্ত্র থেকে মেয়র পদে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে অংশ নেয়ায় জেলা বিএনপির আহবায়ক পদ থেকে অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে সরিয়ে প্রথম যুগ্ম আহবায়ক মনিরুল ইসলাম রবিকে ভারপ্রাপ্ত আহবায়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়।

গত ১১ জানুয়ারি মনিরুল ইসলাম রবিকে সিদ্ধিরগঞ্জের বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। পরে তাকে হেফাজতে ইসলামের ডাকা হরতালে গাড়ি পোড়ানো মামলায় গ্রেফতার দেখানো হয়। ওই সময় তৈমুর অভিযোগ করেছিলেন, তার পক্ষে নির্বাচনে কাজ করায় মনিরুল ইসলাম রবিকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে, আহবায়ক কমিটির পদ থেকে অব্যাহতির নয় দিন পর গত ৪ জানুয়ারি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার পদ থেকে অব্যাহতি দেয় বিএনপি।

সর্বশেষ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে পরাজিত হওয়ার দুদিন পর মঙ্গলবার রাতে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডের অভিযোগে বিএনপির গঠনতন্ত্র মোতাবেক তৈমুর আলম খন্দকারকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়।

অপর এক চিঠিতে তৈমুরের প্রধান নির্বাচনী এজেন্ট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালকেও দল থেকে বহিষ্কার করে বিএনপি। তৈমুর আলম খন্দকার কে বহিষ্কারের একদিনের মাথায় জেলা বিএনপির জ্যেষ্ঠ আহবায়ক নাসির উদ্দিন আহমেদকে ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব দিয়ে চিঠি দেয়া হয়েছে।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply