বোট অ্যাম্বুলেন্স প্রকল্পের মাধ্যমে স্বাস্থ্যসেবা দিচ্ছে রোটারি

|

রোটারি ক্লাব অব ঢাকা কসমোপলিটন যুক্তরাষ্ট্রের রোটারির সহযোগিতায় দুস্থদের জন্য বোট অ্যাম্বুলেন্স প্রকল্পের চিকিৎসা সেবা অব্যাহত রেখেছে, এমনটা বলেছেন রোটারি গভর্নর ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী। মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাতে ঢাকায় কসমোপলিটন রোটারির এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, কসমোপলিটন রোটারি শরীয়তপুর জেলার নড়িয়ায় নদী তীরবর্তী দুর্গত মানুষের জন্য বোট অ্যাম্বুলেন্স প্রকল্প কার্যক্রম পরিচালনা করছে। আরও জানান, মার্কিন যুক্তরাষ্ট্রের রোটারি ক্লাব অব ট্রাম্বুল গত সাত বছর ধরে এ প্রকল্পে সহযোগিতা দিয়ে যাচ্ছে। রোটারির ডাক্তাররা ওষুধ ও অন্যান্য সরঞ্জাম নিয়ে নদীর ধারের অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছেন।

মুতাসিম বিল্লাহ ফারুকী রোটারিয়ানদের করোনা সঙ্কট মোকাবেলা এবং দেশের দরিদ্র মানুষের জন্য রোটারি কর্মসূচিসমূহ বাস্তবায়নে নিষ্ঠার সঙ্গে কাজ করার আহ্বান জানান।

ওই অনুষ্ঠানে জানানো হয়, গত বছরের জুলাই থেকে এখন পর্যন্ত কসমোপলিটন রোটারি ৩২টি মানব সেবামূলক প্রকল্প বাস্তবায়ন করেছে। গরীব চাষিদের মধ্যে বিতরণ করেছে ট্রাক্টর।

ক্লাবের সভাপতি হোসনে আরা পলির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন লেফটেন্যান্ট গভর্নর আবুল খায়ের চৌধুরী, রোটারি নেতা ডা. ইকবাল করিম, মঞ্জুরুল হক, রাকিব সরদার, আবদুস সালেক, নুরুন নেছা বেগম, সৈয়দ সাইদুল হক মিন্টু, প্রেসিডেন্ট (নির্বাচিত) ওমর ফারুক, তোফাজ্জল পাটোয়ারী ও ক্লাব সেক্রেটারি মাহমুদুল হাসান প্রমুখ।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply