‘বারবার দলের ফ্র্যাঞ্চাইজি বদলে যাওয়ায় ব্যাহত হয় দীর্ঘমেয়াদী পরিকল্পনা’

|

কুমিল্লা ভিক্টোরিয়ান্স নিয়ে আশাবাদী নাফিসা কামাল।

বারবার দলের ফ্র্যাঞ্চাইজি বদলে যাওয়ায়, দীর্ঘমেয়াদী পরিকল্পনায় ব্যাঘাত ঘটে। যে কারণে দলের প্রচারণা হয় না ঠিকঠাক; তাছাড়া শক্তিশালী সমর্থক গোষ্ঠীও গড়ে ওঠে না। তারপরও সীমিত পরিসরের মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়ান্স অন্য ফ্র্যাঞ্চাইজিদের চেয়ে এগিয়ে, যমুনা নিউজের সাথে আলাপচারিতায় এমনটাই বললেন দলটির চেয়ারপারসন নাফিসা কামাল। স্টিভ রোডস ও মোহাম্মদ সালাউদ্দিনের মত দু’জন মাস্টারমাইন্ড কোচের ওপর সাফল্যের জন্য ভরসা করছেন নাফিসা।

ক্রিকেট ফ্র্যাঞ্চাইজির মালিক হিসেবে বাংলাদেশের ক্রিকেটে প্রথম নারী নাফিসা কামাল। তার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স বাংলাদেশ প্রিমিয়ার লিগের অন্যতম সফল দল। এ বছরও একাধিক দেশি ও বিদেশি তারকা ক্রিকেটারদের নিয়ে দল গড়েছেন তিনি। দলে হেড কোচের দায়িত্ব পালন করছেন মোহাম্মদ সালাউদ্দিন। সেই সাথে পরামর্শক হিসাবে আছেন জাতীয় দলের সাবেক কোচ স্টিভ রোডস। কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে নিয়ে এবারের আসরেও তাই আশাবাদী দলের চেয়ারপারসন নাফিসা কামাল। কিন্তু ফ্র্যাঞ্চাইজির নিশ্চয়তা না থাকায় দীর্ঘমেয়াদী পরিকল্পনা ও দলের প্রমোশনে সমস্যা হয়, এমন হতাশার কথা ছিল তার কণ্ঠে।

আরও পড়ুন: কুমিল্লার নেতৃত্বে ইমরুল কায়েস

নাফিসা কামাল জানালেন, এক্সপেরিমেন্টের জন্যই দলের ব্যবস্থাপনায় নতুন সংযোজন হিসেবে এসেছেন টাইগারদের সাবেক কোচ স্টিভ রোডস। এছাড়া, কুমিল্লা শহরে নতুন স্টেডিয়াম তৈরির পরিকল্পনার কথাও জানিয়েছেন তিনি। তার বাবা আ হ ম মোস্তফা কামালের পথ ধরে দেশের ক্রিকেটে উন্নয়নের স্বপ্ন দেখেন এই সংগঠক।

আরও পড়ুন: বিপিএল থেকে ২-৩ জনকে পাওয়া যাবে জাতীয় দলে, আশা করছেন সাকিব


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply