শাবিপ্রবির সিন্ডিকেট নির্বাচন স্থগিত, অব্যাহত রয়েছে আন্দোলন

|

শিক্ষার্থীদের আন্দোলনে স্থগিত শাবিপ্রবির সিন্ডিকেট নির্বাচন।

ভিসির পদত্যাগের আল্টিমেটাম দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৭ম দিনের আন্দোলন ও বিক্ষোভ অব্যাহত রেখেছে আন্দোলনকারীরা। ভিসি পদত্যাগ না করলে আমরণ অনশনের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। সেই সাথে, পরিস্থিতি অনুকূলে না থাকায় ২ ফেব্রুয়ারি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট নির্বাচন স্থগিত করা হয়েছে।

আজ (১৯ জানুয়ারি) সকাল থেকে শাবিপ্রবি ক্যাম্পাসের গোল চত্বরে অবস্থান করছেন শিক্ষার্থীরা। ভিসির পদত্যাগের একদফা দাবিতে অনড় রয়েছেন তারা। এদিকে পুরো বিষয় নিয়ে কথা বলেছেন উপাচার্য। তদন্তে দোষী প্রমাণিত হলে সরকারের যে কোন সিদ্ধান্ত মেনে নেয়ার কথা জানিয়েছেন ভিসি ফরিদ উদ্দিন আহমেদ। সকালে নিজ বাসভবনে সাংবাদিকদের একথা জানান তিনি। এ সময় শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার ঘটনায় দুঃখও প্রকাশ করেন তিনি। সেই সাথে আশ্বাস দেন, তদন্ত কমিটি দায়ী ব্যক্তিদের খুঁজে বের করবে।

আরও পড়ুন: উপাচার্য পদত্যাগ না করলে আমরণ অনশন করবেন শাবিপ্রবির আন্দোলনকারীরা

ভিসি ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেখানে যদি উপাচার্যের কোনো দোষ বা অন্যায় প্রমাণিত হয় তবে তা মেনে নেয়া হবে। দরকার হলে সরকারের উচ্চ পর্যায়ের তদন্ত কমিটিও গঠন করা হবে। তাদের তদন্তের ফলাফল মেনে নেয়া হবে।

আরও পড়ুন: জাবির মেয়েদের সহজে কেউ বউ হিসেবে নিতে চায় না: শাবিপ্রবির ভিসি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply