দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সৌরভ-দ্রাবিড়ের রেকর্ড ভাঙার সুযোগ কোহলির সামনে

|

ছবি: সংগৃহীত।

টেস্ট সিরিজের পর এবার ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। বুধবার (১৯ জানুয়ারি) পার্লে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে প্রথম ওয়ানডে ম্যাচ।

এই ম্যাচে অধিনায়ক হিসেবে না নামলেও ব্যাট হাতে বড় ভূমিকা রাখতে পারেন ভিরাট কোহলি। সুযোগ রয়েছে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ও দলের কোচ রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভাঙার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রান করার তালিকায় বর্তমানে চার নম্বরে রয়েছেন কোহলি। তার রান ১২৮৭। তার সামনেই আছেন দ্রাবিড় (১৩০৯ রান) ও সৌরভ (১৩১৩ রান)। অর্থাৎ আর মাত্র ২৭ রান করলেই এই রেকর্ড ভাঙবেন কোহলি। এই তালিকায় অবশ্য শীর্ষে রয়েছেন শচীন টেন্ডুলকার। তার রান ২০০১।

দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতের হয়ে সর্বোচ্চ রানের তালিকাতেও সৌরভ ও দ্রাবিড়কে টপকানোর সুযোগ আছে কোহলির সামনে। দেশটিতে কোহলির রান ৮৮৭। দ্রাবিড় করেছেন ৯৩০। আর সৌরভের রান ১০৪৮। এই তালিকাতেও সবার ওপরে শচীন। তার মোট রান ১৪৫৩।

ওয়ানডেতে আর মাত্র ১১৩ রান করলেই দক্ষিণ আফ্রিকার মাটিতে হাজার রান পূর্ণ হবে কোহলির। তাতে চারটি দেশে হাজার রান করার রেকর্ড হবে তার। ওয়ানডেতে সর্বোচ্চ ছয়টি দেশের বিপক্ষে হাজার রান করার রেকর্ড রয়েছে শচীনের।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply