হোয়াটসঅ্যাপেও আসছে মেসেজ রিয়্যাকশন ফিচার!

|

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ খুব তাড়াতাড়ি লঞ্চ করতে চলেছে তাদের নতুন ফিচার মেসেজ রিয়্যাকশন। মেটার নিজস্ব মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ তাদের নতুন ফিচার মেসেজ রিয়্যাকশনের ওপর কাজ করছে।

হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার মেসেজ রিয়্যাকশন নিয়ে আসা হচ্ছে আইওএস ব্যবহারকারীদের জন্য। নতুন এই ফিচার আনার জন্য এর কাজ শুরু হয়ে গিয়েছে বেশ কয়েক মাস আগে থেকেই। নতুন এই ফিচার মেসেজ রিয়্যাকশনের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা মেসেজে রিয়্যাকশন দিতে পারবেন বিভিন্ন ধরনের ইমোজির সাহায্যে। অর্থাৎ যে ভাবে ফেসবুক মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামে মেসেজের রিয়্যাকশন দেয়া যায়, ঠিক তেমন ভাবেই এ বার হোয়াটসঅ্যাপেও সেটা করা যাবে।

ডব্লিউএবিটাইনফো’র রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ বেটার ২২.২.৭২ ভার্সন আইওএস ইউজারদের নতুন ফিচার ব্যবহার করার জন্য সেটিং পরিবর্তন করতে হবে। এর জন্য হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে নোটিফিকেশন পাঠানো হবে। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সেটিং পরিবর্তন করে ব্যবহার করতে পারবেন এই নতুন ফিচার মেসেজ রিয়্যাকশন। কিন্তু এই মুহূর্তে হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার ব্যবহার করা সম্ভব নয়।

ডব্লিউএবিটাইনফো-র রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ মেসেজ রিয়্যাকশন ফিচার লঞ্চ না-করলেও, সেটি পরীক্ষা করার কাজ শুরু হয়ে গিয়েছে আইওএস বিটা টেস্টারে। রিপোর্ট বলছে, হোয়াটসঅ্যাপের নতুন ফিচার মেসেজ রিয়্যাকশনের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ইউজাররা নির্দিষ্ট মেসেজে তাদের রিয়্যাকশন দিতে পারবেন। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা নির্দিষ্ট ৬টি ইমোজির মাধ্যমে তাদের রিয়্যাকশন জানাতে পারবেন। এই ৬টি ইমোজি হলো– লাইক, লাভ (হার্ট), লাফ, সারপ্রাইজ, স্যাড ও থ্যাঙ্কস। এই ৬টি ইমোজি ছাড়াও হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে অন্য কোনো ইমোজি ব্যবহার করা যাবে কিনা, সেই বিষয়ে এখনো কিছু জানা যায়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply