শিক্ষাপ্রতিষ্ঠানে করোনা পরিস্থিতি খারাপ হলে অনলাইন ক্লাস: শিক্ষামন্ত্রী

|

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফাইল ছবি।

দেশে হু হু করে বাড়ছে করোনা, সরকারের পক্ষ থেকে ইতোমধ্যে জারি করা হয়েছে বিধিনিষেধ। তবে শিক্ষাপ্রতিষ্ঠান এখনই বন্ধ করার কথা ভাবছে না সরকার। যদি পরিস্থিতি আরও খারাপ হয়ে যায় তাহলে অনলাইন ক্লাস চালু করা হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ডিসি সম্মেলনে আলোচনা শেষে সাংবাদিকদের এ কথা জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, সরকার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। যদি সংক্রমণ নিয়ন্ত্রণের বাহিরে চলে যায়, অবস্থা এমন হয় যে ক্লাস চালু রাখা সম্ভব হচ্ছে না তাহলে সেক্ষেত্রে অনলাইন ক্লাসে যেতে হবে। শিক্ষামন্ত্রী জানান, করোনার সংক্রমণ পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে চলতি সপ্তাহেই করোনা–সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠকে বসবেন তারা।

এ সময় তিনি আরও জানান, কলেজে অধ্যক্ষ নিয়োগে বিশেষ পুল গঠনে জেলা প্রশাসকদের অন্তর্ভুক্তির কাজ চলছে। শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডিকে পরামর্শ দেয়াসহ নানা বিষয়ে ডিসিদের সম্পৃক্ত করার কথা বলেন মন্ত্রী। মন্ত্রী জানান, সোমবার পর্যন্ত ১২ থেকে ১৮ বছর বয়সী ১৮ লাখ শিশু টিকা নিয়েছে।

উল্লেখ্য,দেশে গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪০৭ জন, আর মারা গেছেন ১০ জন। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার ২৩ দশমিক ৯৮ শতাংশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply