আবারও আল-আকসায় তাণ্ডবের চেষ্টা ইসরায়েলি বাহিনীর

|

ছবি: সংগৃহীত

আল-আকসা মসজিদে মুসলিমদের জন্য সংরক্ষিত স্থানে জোর পূর্বক অনুপ্রবেশের চেষ্টা করেছে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। রোববার সকালে আল-আকসা প্রাঙ্গনে এ ঘটনা ঘটে। এর আগে সেখানে ফিলিস্তিনি নাগরিকদের মারধর এবং লাঞ্ছিত করে ইসরায়েলি পুলিশ। খবর আনাদোলুর।

রোববার (১৬ জানুয়ারি) দেয়া এক বিবৃতিতে আল-আকসা মসজিদ ও অন্য পবিত্র স্থানের রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা জর্ডানের ইসলামিক ওয়াকফ বিভাগ জানিয়েছে, ইহুদি বসতি স্থাপনকারীরা আল-মুগারবাহ গেট দিয়ে আল-আকসা মসজিদ কমপ্লেক্সের মধ্যে প্রবেশ করে। এ সময় তাদের সাথে ইসরায়েলি পুলিশও ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, রোববার সকালে ইসরায়েলি পুলিশ আল-আকসায় ফজরের নামাজ আদায় করতে আসা ফিলিস্তিনিদের মারধর করে। এসময়, ইসরায়েলি পুলিশ আল আকসা মসজিদের প্রহরী ফাদি আলিয়ানসহ কমপক্ষে ছয়জন ফিলিস্তিনিকে আটক করেছে। আলিয়ান নিরাপত্তা বাহিনীর ভাঙচুর ও তাণ্ডবের ভিডিও ধারণ করছিলেন বলে নিশ্চিত করেছেন প্রত্যক্ষদর্শীরা।  


সম্প্রতি ইহুদিরা আল-আকসা মসজিদ সংলগ্ন এলাকাকে টেম্পল মাউন্ট বলে অভিহিত করে নিজেদের ধর্মীয় পবিত্র স্থান বলে দাবি করছে। তাদের দাবি, এখানে দুটি ইহুদি উপাসনালয় ছিল। এ নিয়ে বেশ কিছুদিন অস্থিরতা চলছে আল-আকসা সংলগ্ন এলাকায়।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply