বাংলাদেশের ক্রিকেট পরিস্থিতি নিয়ে মন্তব্য করতে চান না স্টিভ রোডস

|

স্টিভ রোডস। ছবি: সংগৃহীত

আবারও বাংলাদেশে ফিরতে পেরে খুশি টাইগারদের সাবেক কোচ স্টিভ রোডস। নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের টেস্ট জয়কে বড় অর্জন বলছেন বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই পরামর্শক। তবে বাংলাদেশের ক্রিকেট পরিস্থিতি নিয়ে কোনো মন্তব্য করতে চাননি তিনি। ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশের পারফরমেন্স দারুণ ছিল বলে জানান সাকিব-তামিমদের সাবেক গুরু।

সম্প্রতি নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডকে টেস্টে হারিয়েছে বাংলাদেশ। এই পারফরমেন্সে মুগ্ধ এই ইংলিশ কোচ। তবে বাংলাদেশ দলের বর্তমান অবস্থা নিয়ে মন্তব্য করতে চান না তিনি। বলেছেন, বাংলাদেশের ক্রিকেটে কী হচ্ছে আমি জানি না। নিউজ দেখেই জানতে পারি। কোচিং স্টাফ পরিশ্রম করছে। জানি কিছুটা খারাপ সময় যাচ্ছে। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট জয় বড় অর্জন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরামর্শক স্টিভ রোডস বলেন, বাংলাদেশে আবারও ফিরতে পেরে আমি খুশি। সম্মানিত বোধ করছি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সে বন্ধুসুলভ পরিবেশ আমাকে মুগ্ধ করছে। সালাউদ্দিন একজন সফল কোচ। আমি এখানে এসেছি কোচ ও ক্রিকেটারদের সাহায্য করতে। দেশি বিদেশি ক্রিকেটারের সমন্বয়ে এই দল নিয়ে আমি আশাবাদী।

২০১৯ বিশ্বকাপের পর আর স্থায়ী হননি বাংলাদেশের অন্যতম সফল কোচ স্টিভ রোডস। তবে সম্পর্কটা এখনও মধুর পুরনো ছাত্রদের সাথে। স্টিভ রোডস বলেন, মাশরাফী-রিয়াদসহ অন্যদের সাথে দেখা হয়েছে। ওরা খুবই বন্ধুসুলভ। আমার সাথেও ভালো সম্পর্ক। সবার সাথে আমি এখানে বিপিএলের সময়টা উপভোগ করতে চাই।

বিশ্বকাপ ব্যর্থতার দায় নিয়ে বিদায় নিতে হয় স্টিভ রোডসকে। তবে দক্ষিণ আফ্রিকা-আফগানিস্তান ও উইন্ডিজের বিপক্ষে জয়’সহ বেশ কিছু ম্যাচে বুকচিতিয়ে লড়ে বাংলাদেশ। স্টিভের চোখে ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশের পারফরমেন্স ছিল দারুণ। এ নিয়ে তিনি বলেন, বিসিবি নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। এটা আমার জন্য এখন কেবলই অতীত। বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ বাদে বাকিটা ভালো ছিল। আমরা অনেক ভালো ক্রিকেট খেলতে পেরেছি নিউজিল্যান্ড-ইংল্যান্ড-এমনকি ভারতের বিপক্ষেও। আমাদের ভালো কিছু জয় ছিল। আমি জানি না, এখানকার মানুষ কীভাবে নিয়েছে।

আরও পড়ুন: কোহলির জায়গা নিতে তৈরি, জানালেন রাহুল


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply