কোহলির জায়গা নিতে তৈরি, জানালেন রাহুল

|

ছবি: সংগৃহীত।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে সেমিফাইনালে খেলতে ব্যর্থ হয় ভারত। আইসিসি টুর্নামেন্টে প্রথমবারের মতো হারে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে। আসরের পরপরই সংক্ষিপ্ত এ ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়েন ভিরাট কোহলি। এছাড়া সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকা সফরের আগে অধিনায়কত্ব ছাড়তে হয় ওয়ানডে ফরম্যাটেও। আর সিরিজশেষে টেস্ট ক্রিকেটেও নিজের নেতৃত্বের ইতি টানেন এই তারকা।

সাদা বলে কোহলির জায়গা এরইমধ্যে নিয়ে নিয়েছেন দলের ওপেনার রোহিত শর্মা। তবে টেস্টের দায়িত্ব এখনও দেয়া হয়নি কাউকে। তবে কোহলির স্থলে নিজে যে তৈরি সেটা জানিয়ে দিলেন আরেক ওপেনার লোকেশ রাহুল। যিনি কোহলির অনুপস্থিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২য় টেস্টের অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন।

সেই ম্যাচের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন করা হলে রাহুল বলেন, নাম নিয়ে জল্পনা শুরু হওয়ার আগে আমি খুব একটা মাথা ঘামাইনি। জোহানেসবার্গে দলকে নেতৃত্ব দেওয়ার সৌভাগ্য হয়েছিল। খেলার ফল আমাদের পক্ষে না গেলেও আমি অনেক কিছু শিখেছি।

কোহলির জায়গায় তাকে দায়িত্ব দেয়া হলে তিনি সম্মানিত বোধ করবেন বলে জানিয়েছেন তিনি। বলেন, দেশকে নেতৃত্ব দেওয়া সব সময় বিশেষ অনুভূতি। যদি আমাকে টেস্ট দলের অধিনায়ক করা হয় তা হলে সেটা অনেক বড় দায়িত্ব হবে। আমি সেই দায়িত্ব নিতে তৈরি। তবে এই মুহূর্তে আমি অত কিছু ভাবছি না। আমার ভাবনা ঘিরে এখন শুধুই আগামী ম্যাচ।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply