অধিনায়কত্ব পেলে না করবো না: বুমরাহ

|

ভারতের অধিনায়ক হওয়ার জন্য বুমরাহও প্রস্তুত। ছবি: সংগৃহীত

ভারতের অধিনায়কত্ব করার সুযোগ পাওয়া দারুণের সম্মানের। সেই সুযোগ পেলে কেউই না করবে না। আমিও না। ভিরাট কোহলি টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর সেই দায়িত্বে আসতে চান কিনা এমন প্রশ্নের জবাবে ভারতীয় ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ এমনটাই বলেছেন।

সীমিত ওভারের দুই সংস্করণেই অধিনায়ক এখন রোহিত শর্মা। সেদিক থেকে অনেকটাই এগিয়ে আছেন এই হিটম্যান। কোহলি-রোহিতের অনুপস্থিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে এবার কেএল রাহুলেরও অধিনায়ক হিসেবে অভিষেক হয়ে গেছে। বুমরাহ ছিলেন সহ-অধিনায়ক। তিনি বলেন, দলের লিডারশিপে গ্রুপের মধ্যে থাকাটাও জরুরি। এখানে আমরা সম্ভাব্য সকল উপায়ে দলকে সাহায্য করতে চাই। সবাই যেভাবে ব্যাপারগুলোকে দেখে, আমিও তাই করি। বাড়তি চাপ নেয়ার মতো কিছু নেই। তবে হ্যাঁ, দায়িত্ব নেয়া, খেলোয়াড়দের সঙ্গে কথা বলে তাদের থেকে সেরা পারফরম্যান্স বের করে আনা আমার স্টাইল। দলের একজন খেলোয়াড় হিসেবেও আমরা এমনটা করে থাকি।

এর আগে ভারতের টেস্ট ইতিহাসে পেস বোলিং অধিনায়ক ছিলেন কপিল দেব। এদিকে, রিশাভ পান্তকে সাদা পোষাকের অধিনায়ক হিসেবে দেখতে চান ভারতীয় কিংবদন্তী সুনিল গাভাস্কার। এমন ঘোলা পরিস্থিতিতে নিজেকে জড়াতে চাননি বলেই হয়তো টিমম্যানের মতোই কথা বলেছেন বুমরাহ। তিনি বলেন, আমি যখন নতুন ছিলাম, তখন সিনিয়রদের অনেক প্রশ্ন করতাম। এখন আমার ভূমিকা পাল্টে গেছে। তরুণরা আমাকে অনেক কিছুই জিজ্ঞেস করে আর আমিও চেষ্টা করি আমার অভিজ্ঞতা থেকে তাদের সাহায্য করার জন্য। আমরা এমন আলোচনা সব সময়ই অব্যাহত রাখতে চাই, কারণ আমরা মনে করি দলে নতুন আসা ক্রিকেটারের পর্যবেক্ষণে এমন কিছু থাকতে পারে, যা দলের ভেতরে থেকে আমরা বুঝতে নাও পারি।

আরও পড়ুন: ‘বাধ্য হয়েই অধিনায়কত্ব ছেড়েছেন কোহলি’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply