রোহিঙ্গা ক্যাম্পে আবারও আগুন, পুড়ে ছাই ২৯টি শেলটার

|

রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ আগুন।

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে ২৯টি শেলটার।

সোমবার (১৭ জানুয়ারি) দিবাগত রাত দুইটার দিকে ক্যাম্প-৫ এর মেইন ব্লক-বি, সাব ব্লক-বি/৩ এবং ডি/২তে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। খবর পেয়ে ফায়ার সার্ভিস পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর অধিনায়ক মো. নাইমুল হক এই তথ্য নিশ্চিত করেছেন। তার দেয়া তথ্য মতে, উখিয়া কুতুপালং ইরানী পাহাড় পুলিশ ক্যাম্পের আওতাধীন মেইন ব্লক-বি, সাব ব্লক-বি/৩ এবং ডি/২ তে আগুন লাগার ঘটনা ঘটে। উক্ত আগুনে সাব ব্লক-বি/৩ এর ২৫ টি এবং ডি/২ এর ৪টি শেলটার সম্পূর্ণভাবে পুড়ে যায়। অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি। বর্তমানে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আছে। ক্যাম্পে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২২ মার্চ রাতে উখিয়ার ৮ ও ৯ নম্বর ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডে বহু বসতবাড়ি পুড়ে যায়। নিহত হয় ১৫ জন রোহিঙ্গা। এর আগে ২ জানুয়ারি সন্ধ্যা ৭টার দিকে অগ্নিকাণ্ডে বালুখালী ২০ নং ক্যাম্পের জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থা (আইওএম) পরিচালিত করোনা হাসপাতাল ও পাশের কয়েকটি বসতি পুড়ে যায়।

সর্বশেষ ৯ জানুয়ারি বিকালে উখিয়ার ১৬ নম্বর শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে প্রায় ৬০০ শেড পুড়ে ছাই হয়ে গেছে।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply