লাইনে দাঁড়িয়েই দিনে আয় ১৮ হাজার টাকা!

|

ছবি: সংগৃহীত

লাইনে দাঁড়ানোর কথা শুনলে আমাদের বেশিরভাগই হয়তো বিরক্ত হবেন, এমনকি তা যদি কয়েক মিনিটের জন্যেও হয়! কিন্তু শুধু ওই লাইনে দাঁড়ানোর মাধ্যমেই এক লোক দিনে ১৮ হাজার টাকার বেশি আয় করছেন। ঘটনাটি ইংল্যান্ডের প্রাণকেন্দ্র লন্ডনের। ডেইলি ইন্ডিয়ার।

খবরে বলা হয়, লাইনে দাঁড়াতে চান না এমন ধনী ব্যক্তিদের হয়ে লাইনে দাঁড়ান লন্ডনের ওই ব্যক্তি। এ জন্য ঘণ্টা প্রতি ২০ পাউন্ড করে নেন তিনি। ওই ব্যক্তির দাবি, তিনি একদিনে ১৬০ পাউন্ড বা প্রায় ১৮ হাজার ৭৪৭ টাকা আয় করেন।

৩১ বছর বয়সী ওই যুবকের নাম ফ্রেডি বেকিট। তিনি বলেন, লাইনে দাঁড়াতে গেলে অনেক ধৈর্যশীল হতে হয়। লাইনে দাঁড়িয়ে থাকা ওই ৮ ঘণ্টায় জায়গা থেকে খুব একটা নড়াচড়ার সুযোগ পাই না। অ্যাপোলো থিয়েটারে পারফরম্যান্সের মতো বিভিন্ন জনপ্রিয় অনুষ্ঠানের জন্য যখন লাইনে দাঁড়াই, সেটি আমার কাছে সবচেয়ে ভালো দিনগুলোর একটি।

আরও পড়ুন: স্বামীর বিরুদ্ধে মামলা চালাতে রক্ত বিক্রির চেষ্টা!

দ্য সানকে বেকিট বলেন, আমি ভিঅ্যান্ডএ’র ক্রিশ্চিয়ান দিওর এক্সিবিশনে ৬০ বছরের বেশি বয়সী ব্যক্তিদের জন্য ৮ ঘণ্টা দাঁড়িয়ে থাকার চাকরি করি। এই লাইন তিন ঘণ্টায় শেষ হয়ে যায়। কিন্তু যারা তাকে লাইনে দাঁড়াতে বলেন, তারা তাদের জন্য বেকিটকে অপেক্ষাও করতে বলেন। এই তরুণ বলেন, এই পুরোটা সময় আমি জাদুঘরে ঘুরে বেড়াই এবং এজন্য টাকাটা তারাই দিয়ে দেয়। এটা দারুণ। তবে এমনও সময় আসে যখন জমে যাওয়া ঠাণ্ডার মধ্যে লাইনে দাঁড়িয়ে থাকতে হয় বেকিটকে। গ্রীষ্মকালে বেশ ব্যস্ত সময় পার করেন এই তরুণ। তখন লন্ডনে অনেক অনুষ্ঠান ও এক্সিবিশন হয়।

নিজের এই যোগ্যতাকে বিক্রি করতে একটি অনলাইন মার্কেটপ্লেস টাস্কর‌্যাবিটে বিজ্ঞাপনও দেন বেকিট। পোষ্য দেখভাল, প্যাকিং, বিভিন্ন কাজ করে দেয়া এবং বাগান পরিচর্যার মতো সেবা দিয়ে থাকেন তিনি।

আরও পড়ুন: মাস্ক না পরায় পুলিশকর্মীকেই টেনেহিঁচড়ে গাড়িতে তুললো পুলিশ!

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply