ডিউটি শেষ হওয়ায় মাঝপথে বিমান না চালানোর ঘোষণা পাইলটের!

|

ছবি: সংগৃহীত

ডিউটির সময় শেষ হয়ে যাওয়ায় মাঝ পথে হঠাৎ বিমান চালাতে অনিচ্ছা প্রকাশ করলেনে এক পাইলট। কোনোভাবেই তার পক্ষে বিমান চালানো সম্ভব না বলে জানান তিনি। পাইলটের এমন সিদ্ধান্তে বিপাকে পড়া যাত্রীরা বিক্ষোভ করতে থাকেন। ঘটনাটি ঘটেছে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) একটি প্লেনে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, রোববার (১৬ জানুয়ারি) সৌদি আরবের রাজধানী রিয়াদ থেকে ইসলামাবাদের উদ্দেশে রওনা দিয়েছিল পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) একটি বিমান।

আরও পড়ুন: অনলাইনে পিৎজা অর্ডার করে ১৩ লাখ টাকা খোয়ালেন এক নারী

কিন্তু খারাপ আবহাওয়ার কারণে দাম্মামে অবতরণ করে বিমানটি। অবতরণের পর বেশ কিছু সময় কেটে যায়। এতে পাইলটের কাজের সময় শেষ হয়ে যাওয়ায় তিনি আর বিমানটি ইসলামাবাদে নিয়ে যেতে পারবেন না বলে জানিয়ে দেন।

পাইলটের এমন সিদ্ধান্তে বিরক্ত হয়ে প্রতিবাদ করতে থাকেন বিমানে থাকা যাত্রীরা। প্রতিবাদে তারা বিমান থেকে নামতে অস্বীকার করেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিমানবন্দরের নিরাপত্তা বাহিনীকে ডাকা হয়। পিআইএর একজন মুখপাত্র জানান, বিমানের নিরাপত্তার জন্য বিমান চালানোর আগে পাইলটদের যথাযথ বিশ্রাম নেয়া প্রয়োজন। তাই সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়।

/এনএএস





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply