করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর

|

কিংবদন্তি অভিনেতা আসাদুজ্জামান নূর।

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন অভিনেতা আসাদুজ্জামান নূর। বর্তমানে রাজধানীর এক হাসপাতালে ভর্তি আছেন তিনি। এ নিয়ে দ্বিতীয়বারের মতো ভাইরাসটিতে আক্রান্ত হলেন এ অভিনেতা।

করোনা আক্রান্ত হলেও আসাদুজ্জামান নূরের শারীরিক অবস্থা মোটামুটি ভালো। খুব বেশি জটিলতা না থাকলেও বাড়তি সতর্কতার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। এর আগে, ২০২০ সালের ডিসেম্বরে তার প্রথম করোনা হয়েছিল।

এদিকে, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ (এবিএম) খুরশীদ আলম জানিয়েছেন, সারা দেশে করোনা শনাক্তের মধ্যে ৬৯ শতাংশই ওমিক্রন। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত রাজধানী ঢাকায়।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬৭৬ জন, আর মারা গেছেন ১০ জন। এ নিয়ে মোট প্রাণহানি দাঁড়ালো ২৮ হাজার ১৫৪ জনে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩১ হাজার ৯৮০টি।

বিজ্ঞপ্তির হিসাব অনুযায়ী, পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ। গতকাল রোববার (১৬ জানুয়ারি) করোনা শনাক্ত হয়েছিল ৫ হাজার ২২২ জনের। আর মারা গিয়েছিল ৮ জন। ওইদিন শনাক্তের হার ছিল ১৭ দশমিক ৮২ শতাংশ।

একদিনের ব্যবধানে শনাক্তের সংখ্যা, হার ও মৃত্যু বেড়েছে। এ পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ লাখ ২৪ হাজার ৩৮৭ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪২৭ জন। এ নিয়ে মোট সুস্থ হলো ১৫ লাখ ৫৩ হাজার ৩২০ জন।

প্রসঙ্গত, দেশে করোনার প্রথম সংক্রমণ শনাক্ত হয়েছিল ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply