কিশোরগঞ্জে কৃষক হত্যা, মা ও ৩ ছেলেসহ ৬ জনের যাবজ্জীবন

|

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জের কটিয়াদী মডেল থানায় কৃষক দুলাল মিয়া হত্যাকাণ্ডের চাঞ্চল্যকর মামলায় মা ও তিন ছেলেসহ ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

কিশোরগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সায়েদুর রহমান খান আজ সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার তিন আসামিকে বেকসুর খালাস প্রদান করে আদালত।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছেন, কটিয়াদী উপজেলার উত্তর বুনা গ্রামের মজ্জু বানু ও তার তিন ছেলে বাচ্চু মিয়া, ফেরদৌস মিয়া ও সাফেক মিয়া এবং একই এলাকার আব্দুল মান্নান খানের ছেলে জুবায়ের ও আব্দুল মান্নাফ খানের ছেলে ফারুক মিয়া।এদের মধ্যে বাচ্চু মিয়া পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, পারিবারিক বিরোধের জের ধরে ২০১৭ সালের ২৬ জুন দুপুরে আসামিরা কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নের বুনা গ্রামের নাজমা আক্তারের স্বামী কৃষক দুলাল মিয়ার ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। গুরুতর আহত অবস্থায় বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপালের জরুরি বিভাগে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় একই দিন নিহতের স্ত্রী নাজমা আক্তার বাদী হয়ে ১০ জনকে আসামি করে কটিয়াদী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে একই বছরের ২৪ ডিসেম্বর ৯ জনের নামে উল্লেখ করে আদালতে চার্জশীট দাখিল করে।দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে আদালত ৬ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply