‘বাধ্য হয়েই অধিনায়কত্ব ছেড়েছেন কোহলি’

|

ছবি: সংগৃহীত

বাধ্য হয়েই ভারতের টেস্ট অধিনায়কত্ব ছেড়েছেন ভিরাট কোহলি। এমনটাই মনে করেন দেশটির প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব।

কপিল দেবের মতে, টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়ার পর থেকে বেশ চাপে ছিলেন কোহলি। আর সেই চাপেরই প্রভাব পড়েছে এই মাস্টার ব্যাটারের পারফরমেন্সে। চিন্তামুক্তভাবে খেলার জন্যই হয়তো এমন সিদ্ধান্ত নিয়েছেন কোহলি। অধিনায়কত্ব ছাড়ার এই সিদ্ধান্তকে সম্মানের চোখেই দেখছেন কপিল। তিনি বলেন, কোহলি বেশ পরিপক্ব একজন মানুষ। আমি মনে করি, সিদ্ধান্তটি নেয়ার আগে সে বেশ কয়েকবারই ভেবেছে। হয়তো সে আর অধিনায়কত্ব উপভোগ করছিল না। তার সিদ্ধান্তকে আমি সম্মান জানাই। এখন সে অনেকটাই চাপমুক্ত হয়ে খেলতে পারবে।

আরও পড়ুন: মুসলিম খাজা’র প্রতি সম্মানের অনন্য নজির স্থাপন করলেন অধিনায়ক কামিন্স (ভিডিও)

ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক আরও বলেন, গাভাস্কার আমার অধীনে খেলেছে। আমিও খেলেছি শ্রীকান্ত ও আজহারউদ্দিনের অধীনে। আমার কোনো ইগো ছিল না। কোহলিকেও তার ইগো বাদ দিয়ে তরুণ ক্রিকেটারের অধীনে খেলতে হবে। আর এতে উপকৃত হবে কোহলি এবং ভারতীয় ক্রিকেট। নতুন অধিনায়ক ও ক্রিকেটারদের পথ দেখাবেন কোহলি। ক্রিকেটার কোহলিকে আমরা হারাতে পারি না। আর ব্যাটার হিসেবে কোহলিকে হারানো তো স্রেফ অসম্ভব।

এদিকে কোহলির পর ভারতীয় টেস্ট দলের অধিনায়ক কে হবেন তা নিয়ে চলছে জল্পনা। তবে নতুন অধিনায়ক বাছাইয়ে তাড়াহুড়ো করতে চায় না ভারতীয় ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন: অর্ধেক বল হাতে রেখেই বিশ্বচ্যাম্পিয়ন বাংলাদেশকে হারালো ইংল্যান্ড





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply