কোহলির বিদায়ে আনুশকার আবেগঘন স্ট্যাটাস

|

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ হারের পর শনিবার হঠাৎ অধিনায়কত্ব ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছেন ভারতের অধিনায়ক ভিরাট কোহলি।

ভারতের ক্রিকেটকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া কোহলির এমন সিদ্ধান্ত শোনার জন্য প্রস্তুত ছিলেন না ভক্তরা। তার ভক্ত-সমর্থকরা আবেগাপ্লুত হয়ে পড়েছেন। ভিরাটের জীবনসঙ্গী আনুশকার প্রতিক্রিয়ায় আবেগ ছুঁয়ে গেছে।

ভিরাটকে শুভেচ্ছা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় আনুশকা লিখেছেন, ২০১৪ সালে যখন টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব নিয়েছিলে সেই দিনটির কথা আমার মনে পড়ছে। সাবেক অধিনায়ক এমএস ধোনির সঙ্গে কথোপকথনে ব্যস্ত ছিলে তুমি। হাসি মজার ছলে ধোনি সেদিন বলেছিলেন, দায়িত্ব নেয়ার পর অল্প দিনের মধ্যেই তার দাড়ি সাদা হতে শুরু করেছে। সেই মুহূর্তেই হো হো করে হেসে ওঠেন সবাই। ঠিকই তোমার দাড়ির রঙ পরিবর্তন হয়েছে। তুমি নিজেকে সমৃদ্ধ করেছ। একজন মানুষ এবং অধিনায়ক হিসেবে ভিরাট অনবদ্য। সেদিনের পর অনেক কিছু বদলে ছিল। ভিরাট অনেক বড় হয়েছিলেন। জাতীয় দলের হয়ে ভিরাট যতটা করেছেন, সেটি বলে বোঝানো সম্ভব নয়।

আনুশকা আরও লিখেছেন, একজন অমায়িক সাদাসিধা মানুষ কতটা ভালো উদ্দেশ্য রাখলে আজকে এ জায়গায় পৌঁছায়, সেটি তোমায় দেখলে বোঝা যায়। মুহূর্তের মধ্যে চ্যালেঞ্জ নিয়ে দেখিয়ে দিয়েছ তুমি। সবসময় মাঠে নয়, জীবনের ক্ষেত্রেও। তোমার পাশে বসে তোমায় কাঁদতে দেখেছি, কিন্তু ভাঙতে নয়, আপস করোনি কোনো ক্ষেত্রে। হাজার পরীক্ষার পরও নিজেকে প্রমাণ করার লড়াইয়ে যে খারাপ কিছু নেওনি, তার জন্য অনেক ধন্যবাদ এবং গর্বিত বোধ করছি।

মেয়ে ভামিকাও বাবার জন্য একদিন গর্ববোধ করবে বলে ধারণা আনুশকার। তিনি আরও লিখেছেন, বিরাটের অবশ্যই দোষ রয়েছে; কিন্তু তার পরও তিনি কঠিন পরিস্থিতিতে শক্তভাবে দাঁড়িয়ে থেকে কাজ করে গেছেন। তার লোভ নেই, শুধু ভালো করার প্রচেষ্টা। সাত বছরে অনেক কিছু করেছ এবং প্রত্যেকটি ভালো কিছু।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply