নাসিকে আ. লীগ সমর্থিত ১৩ কাউন্সিলর জয়ী, বিএনপির ১০

|

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে কাউন্সিলর পদে আওয়ামী লীগ সমর্থিত ১৩ জন জয় পেয়েছেন। অন্যদিকে বিএনপি সমর্থিত ১০ জন জয় পেয়েছেন। নাসিকের ২৭টি ওয়ার্ডের বাকি চারটিতে জাতীয় পার্টির দুইজন, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) একজন এবং স্বতন্ত্র একজন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে আওয়ামী লীগ সমর্থিত চারজন, বিএনপি সমর্থিত তিনজন, জাতীয় পার্টির একজন এবং স্বতন্ত্র একজন নির্বাচিত হয়েছেন।

নাসিকের ২৭টি ওয়ার্ডে বিজয়ীরা হলেন— ১ নম্বর ওয়ার্ডে আনোয়ার হোসেন (আওয়ামী লীগ), ২ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. ইকবাল হোসেন (বিএনপি), ৩ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শাহজালাল বাদল (আওয়ামী লীগ), ৪ নম্বর ওয়ার্ডে নুর উদ্দিন (বিএনপি), ৫ নম্বর ওয়ার্ডে গোলাম মুহাম্মদ সাদরিল (বিএনপি নেতার ছেলে), ৬ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মতিউর রহমান (আওয়ামী লীগ), ৭ নম্বর ওয়ার্ডে মিজানুর রহমান রিপন (আওয়ামী লীগ), ৮ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর রুহুল আমিন মোল্লা (আওয়ামী লীগ), ৯ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ইস্রাফিল প্রধান (বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দিয়েছেন), ১০ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ইফতেখার আলম খোকন (আওয়ামী লীগ), ১১ নম্বর ওয়ার্ডে অহিদুল ইসলাম ছক্কু (বিএনপি), ১২ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শওকত হাসেম শকু (বিএনপি), ১৩ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার (বিএনপি), ১৪ নম্বর ওয়ার্ডে মনিরুজ্জামান মনির (আওয়ামী লীগ), ১৫ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর অসিত বরন বিশ্বাস (বাসদ), ১৬ নম্বর ওয়ার্ডে রিয়াদ হাসান (আওয়ামী লীগ), ১৭ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. আব্দুল করিম বাবু (আওয়ামী লীগ), ১৮ নম্বর ওয়ার্ডে কামরুল হাসান মুন্না (আওয়ামী লীগ), ১৯ নম্বর ওয়ার্ডে মোখলেছুর রহমান চৌধুরী (জাতীয় পার্টি), ২০ নম্বর ওয়ার্ডে মোহাম্মদ শাহেন শাহ (বিএনপি), ২১ নম্বর ওয়ার্ডে শাহিন মিয়া (স্বতন্ত্র), ২২ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সুলতান আহমেদ ভূইয়া (বিএনপি), ২৩ নম্বর ওয়ার্ডে সভাপতি আবুল কাউসার আশা (বিএনপি), ২৪ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আফজাল হোসেন (জাতীয় পার্টি), ২৫ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এনায়েত হোসেন (বিএনপি), ২৬ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. সামসুজ্জোহা (বিএনপি) এবং ২৭ নম্বর ওয়ার্ডে সিরাজুল ইসলাম (আওয়ামী লীগ)।

এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে বিজয়ীরা হলেন— মাকসুদা মোজাফফর (আওয়ামী লীগ) ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে, মনোয়ারা বেগম (আওয়ামী লীগ) ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে, মোসাম্মাৎ আয়েশা আক্তার দিনা (বিএনপি) ৭, ৮ ও নম্বর ওয়ার্ডে, মিনোয়ারা বেগম (আওয়ামী লীগ) ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডে, শারমীন হাবিব বিন্নী (আওয়ামী লীগ) ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডে, আফসানা আফরোজ বিভা (বিএনপি) ১৬, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডে, শিউলি নওশাদ (জাতীয় পার্টি) ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ডে, শাওন অংকন (বিএনপি) ২২, ২৩ ও ২৪ নম্বর ওয়ার্ডে এবং ২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডে সানিয়া আক্তার (স্বতন্ত্র)।

নাসিকে এবার ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ছিলেন ১৪৮ জন। আর নয়টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৪ জন প্রার্থী ছিলেন। ভোটার সংখ্যা ছিল ৫ লাখ ১৭ হাজার ৩৬১। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন, নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন; আর তৃতীয় লিঙ্গের ভোটার ৪ জন।

রোববার (১৬ জানুয়ারি) সকাল আটটায় শুরু হয়ে এই ভোট চলে বিকেল চারটা পর্যন্ত। ভোটগ্রহণ করা হয় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply