মুসলিম খাজা’র প্রতি সম্মানের অনন্য নজির স্থাপন করলেন অধিনায়ক কামিন্স (ভিডিও)

|

ছবি: সংগৃহীত।

রোববার (১৬ জানুয়ারি) হোবার্টে শেষ টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে ২০২২ সালের অ্যাশেজ সিরিজ ৪-০ ব্যবধানে জিতে নিল অস্ট্রেলিয়া। সিরিজের চতুর্থ টেস্ট বৃষ্টির বাধায় না পড়লে হয়তো ধবলধোলই হতে হতো জো রুট-বেন স্টোকসদের। এই সিরিজে প্রথম তিন টেস্টে একাদশে না থাকলেও চতুর্থ টেস্টে দলে জায়গা পান ওসমান খাজা। ট্রাভিস হেড করোনা আক্রান্ত হলে কপাল খোলে তার। আর দলে এসেই দুই ইনিংসে করেন দুর্দান্ত দুই সেঞ্চুরি।

সেই খাজা অজিদের সিরিজ জয়ের উদযাপনে থাকবেন না, তা কি হয়? সিরিজ জয়ের পর শ্যাম্পেনের বোতল হাতে সেলিব্রেশনে অংশ নেন অজি তারকারা। তবে, ইসলাম ধর্মে মদপান হারাম হওয়ার কারণে সেই সেলিব্রেশনেও অংশ নিতে পারছিলেন না অস্ট্রেলিয়ার একমাত্র মুসলিম ক্রিকেটার উসমান খাজা। তিনি সেলিব্রেশনের সময়ে দূরে দাঁড়িয়ে ছিলেন।

https://twitter.com/i/status/1482675728470921220

বিষয়টি নজর এড়ায়নি অধিনায়ক প্যাট কামিন্সের। তাইতো দলের বাকি খেলোয়াড়দের অ্যালকোহল দূরে সরিয়ে রাখতে অনুরোধ করেন তিনি। পরে উপযাপনে অংশ নিতে ডেকে নেন খাজাকে। খাজার ধর্মীয় বিশ্বাসকে সম্মান জানাতেই এমন সিদ্ধান্ত নেন কামিন্স।

ব্রিসবেনে অ্যাশেজের প্রথম টেস্টে ইংল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে শুভ সূচনা করে অস্ট্রেলিয়া। এরপর অ্যাডিলেডে ২৭৫ রানে, মেলবোর্নে ইনিংস ও ১৪ রানের ব্যবধানে হেরে যায় ইংলিশরা। সিডনিতে বৃষ্টির কল্যাণে চার নম্বর টেস্ট্র ড্র করলেও রোববার হোবার্টে তৃতীয় দিনেই ১৪৬ রানের হার দেখতে হয় ইংল্যান্ডকে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply