‘সরকার বনাম তৈমূর আলমের খেলা হয়েছে’

|

অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন, সরকার বনাম তৈমূর আলমের খেলা হয়েছে। নির্বাচনের ফলাফল ঘোষণার পরে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এ সময় পরাজয় মেনে নিয়েছেন বলেও মন্তব্য করেছেন তিনি। তবে এ সময় পরাজয়ের কারণ হিসেবে তৈমূর দাবি করেন, প্রশাসনিক ইঞ্জিনিয়ারিং ও ইভিএমে কারচুপির জন্য তার পরাজয় হয়েছে।

আরও বলেন, মানুষ তিন ঘণ্টা অপেক্ষা করেও ভোট দিতে পারেনি। মেশিন (ইভিএম) এতই স্লো। এছাড়া তার কর্মী এবং নির্বাচনে পরিচালনায় দায়িত্ব পালন করা ব্যক্তিদের গ্রেফতার করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

এবারের নাসিক নির্বাচনে ১৯২টি কেন্দ্রের বেসরকারি ফলাফলে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হওয়া সেলিনা হায়াৎ আইভী পেয়েছেন ১ লাখ ৬১ হাজার ২৭৩ ভোট। আর স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার হাতি প্রতীক নিয়ে পেয়েছেন ৯২ হাজার ১৭১ ভোট।

এ নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও লড়াইটা মূলত হয়েছে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার এর মধ্যে। এরমধ্যে তৈমূর অবশ্য বড় ব্যবধানে পরাজিত হয়েছেন আইভীর কাছে।

নাসিকে এবার ভোটার সংখ্যা ছিল ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন, নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন; আর তৃতীয় লিঙ্গের ভোটার ৪ জন। ১৯২ ভোটকেন্দ্রে ভোটকক্ষ ১ হাজার ৩৩৩টি। ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ১৪৮ জন। আর নয়টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৪ জন প্রার্থী।

রোববার (১৬ জানুয়ারি) সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল চারটা পর্যন্ত। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply