ভোট দিয়েছেন তৈমূর, বললেন লক্ষাধিক ভোটে জয়লাভ করবো

|

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে (নাসিক) হাতি প্রতীকে মেয়র পদে নির্বাচন করা স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার ভোট দিয়েছেন।

রোববার (১৬ জানুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হওয়ার কিছু সময় পরেই নগরীর ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় ভোট প্রদান করেন। সকাল ৮টায় শুরু হওয়া এই ভোট একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত। এবারই প্রথম সবগুলো কেন্দ্রে ইভিএম-এ ভোটগ্রহণ হচ্ছে।

ভোট প্রদান শেষে তৈমূর আলম খন্দকার বলেন, ভোটগ্রহণ চলছে। এখনই কোনো মন্তব্য করা ঠিক হবে না। ভোটকেন্দ্রগুলোর সার্বিক অবস্থা আরও সময় পার হলেও বলা যাবে।

ফলাফলের বিষয়ে তৈমূর বলেন, আল্লাহর রহমতে সকল গণমাধ্যমের প্রতিবেদন, জনগণের প্রতিবেদন দেখে বুঝা যাচ্ছে লক্ষাধিক ভোটে জয়লাভ করবো।

অন্যদিকে, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভী সকাল সাড়ে ৯টায় নগরীর ১৬ নম্বর ওয়ার্ডে ভোট দেবেন।

এবারের নারায়ণগঞ্জ নির্বাচনে মেয়র পদে সাতজন, সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩৪ জন এবং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৪৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নারায়ণগঞ্জ সিটি করপোরশেনের সদর, সিদ্ধিরগঞ্জ ও কদমরসূল অঞ্চলের ২৭টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৩৫৭ জন। ভোট ঘিরে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

নির্বাচন পরিচালনায় রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে রয়েছেন ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার। এছাড়া সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে রয়েছেন নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তাসহ ৯ জন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে ১৯২টি ভোটকেন্দ্রের ভেতর ও বাইরে নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাঁচ হাজারেরও বেশি সদস্য নিয়োজিত থাকবেন। নির্বাচনে ৩৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

২০১১ সালের ৫ মে নারায়ণগঞ্জ পৌরসভা, কদম রসুল পৌরসভা ও সিদ্ধিরগঞ্জ পৌরসভাকে বিলুপ্ত করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন গঠনের গেজেট প্রকাশ করে সরকার। ওই বছরের ৩০ অক্টোবর নাসিকের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রথম নির্বাচনে ক্ষমতাসীন দল সমর্থিত প্রার্থী শামীম ওসমানকে এক লাখেরও বেশি ভোটে হারিয়ে মেয়র নির্বাচিত হন জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি আইভী। নগর মাতা হওয়ার আগে আইভী নারায়ণগঞ্জ পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করেন।

২০১৬ সালের ২২ ডিসেম্বর নাসিকের দ্বিতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। ওইবার প্রথমবারের মতো দলীয় প্রতীকে মেয়র পদে নির্বাচনে অংশ নেন প্রার্থীরা। ওই নির্বাচনে প্রায় ৮০ হাজার ভোটের ব্যবধানে বিএনপির ধানের শীষের প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে পরাজিত করে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আইভী।

উল্লেখ্য, এই সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে প্রায় ৭০ শতাংশ এবং ৬২ শতাংশ ভোট পড়ে দ্বিতীয় নির্বাচনে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply