শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত ছাত্রীদের ওপর ছাত্রলীগের হামলা!

|

সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) হল প্রভোস্টের পদত্যাগ, হলের সমস্যা সমাধান এবং ছাত্রীবান্ধব হল প্রভোস্ট নিয়োগের দাবিতে চলমান তৃতীয় দিনের আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় ক্যাম্পাসজুড়ে উত্তেজনা বিরাজ করছে।

শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর এ হামলা চালায় ছাত্রলীগ। এ সময় আন্দোলনরত ছাত্রীদের ঠেলে ভেতরে ঢোকে ছাত্রলীগ কর্মীরা। এ সময় তারা স্লোগান দিলে ছাত্রীরা তাদের বাধা দেয়। এরপর ছাত্রীরা তাদের ঠেলে বাইরে বের করে দিলে আন্দোলনে অংশ নেয়া কয়েকজন ছাত্রের ওপর হামলা চালায় ছাত্রলীগ।

আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ, সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমানে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মৃন্ময় দাস ঝুটনের নেতৃত্বে ছাত্রলীগ নেতা খলিলুর রহমান, আশরাফ কামাল আরিফ, সজিবুর রহমান, ঋষাণ তন্ময়, মাহবুবুর রহমান, সাজ্জাদ হোসেন, শফিউল হক রাব্বি এ হামলা চালিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ১৬-১৭ সেশনের শিক্ষার্থী সাদিয়া বলেন, প্রথমে একটা অ্যাম্বুলেন্স আসলে আমরা সেটাকে পথ করে দিই। পরবর্তীতে আরেকটা অ্যাম্বুলেন্স আসলে আমরা সেটাকেও পথ করে দিই। কিন্তু অ্যাম্বুলেন্সের পেছনে পেছনে ছাত্রলীগ নেতাকর্মীরা এসে ছাত্রীদের ধাক্কা দিয়ে আন্দোলরতদের মাঝে ঢুকে পড়ে।

তিনি অভিযোগ করেন, এ সময় ছাত্রীরা তাদের ধাক্কা দিয়ে বের করে দেয়। একপর্যায়ে আন্দোলনে সংহতি জানাতে আসা ১০-১২ জন ছাত্রকে তারা বেধড়ক মারধর করে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং ছাত্র উপদেষ্টার উপস্থিতিতেই এই হামলা করেছে তারা।

অভিযুক্ত ছাত্রলীগ নেতা আশরাফ কামাল আরিফ বলেন, আমরা একটা অ্যাম্বুলেন্সকে পথ করে দিতে গেলে তারা বাধা দেয়। তখনই এ নিয়ে আমাদের সাথে একটু হাতাহাতি হয়।

প্রক্টর আলমগীর কবির বলেন, একটি অ্যাম্বুলেন্সকে পথ করে দিতে সেখানে কয়েকজন শিক্ষার্থী যান। আন্দোলনরত শিক্ষার্থীরা অ্যাম্বুলেন্স যেতে বাধা দিলে একটু হাতাহাতি হয়।

এর আগে, বৃহস্পতিবার রাত ৯টা থেকে আড়াইটা পর্যন্ত উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ  করেন বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের শিক্ষার্থীরা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply