টেস্ট ক্রিকেটেও অধিনায়কত্ব ছাড়লেন কোহলি

|

ছবি: সংগৃহীত।

সাদা বলের পর এবার লাল বলের ক্রিকেট টেস্টেও অধিনায়কত্ব ছেড়েছেন ভিরাট কোহলি। শনিবার (১৫ জানুয়ারি) নিজের টুইটারে অ্যাকাউন্টে পোস্ট করে নিজের সিদ্ধান্তের কথা জানান তিনি।

টুইটার পোস্টে কোহলি লেখেন, গত সাত বছরে কঠোর পরিশ্রম ও ধৈর্য দিয়ে দলকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্ট করেছি। আমি এই কাজটা সম্পূর্ণ সততার সাথে করার চেষ্টা করেছি। তবে সবকিছুর একটা ইতি টানতে হয়। টেস্ট দলের অধিনায়ক হিসেবে এটাই থেমে যাওয়ার সময়।

কোহলির স্ট্যাটাস।

কোহলি আরও বলেন, অধিনায়ক হিসেবে আমার এই যাত্রাপথে অনেক উত্থান এবং কিছু পতন হয়েছে। কিন্তু আমি দলের প্রতি সবসময় বিশ্বাস রেখেছি। সবসময়ই আমার ১২০ শতাংশ দেয়ার চেষ্টা করেছি। যদি সেটা না পারি, তাহলে আমি জানি এটি ঠিক না। দলের প্রতি আমি অসৎ হতে পারবো না।

এর আগে গত বছরের শেষ দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের পরই টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ার  ঘোষণা দেন কোহলি। আসরে সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয়েছিল ভারত। প্রথমবারের মতো আইসিসি টুর্নামেন্টে হারে পাকিস্তানের বিপক্ষে। এরপর এই দক্ষিণ আফ্রিকা সফরের আগেই ওয়ানডে ক্রিকেটের অধিনায়কের পদ থেকে সরানো হয় এই ফরম্যাটের অন্যতম সেরা ক্রিকেটার কোহলিকে। তার জায়গায় অধিনায়ক করা হয় ওপেনার রোহিত শর্মাকে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply